শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন সংগঠনের শরীয়তপুরে মানবন্ধন ও স্মারকলিপি প্রদান

বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন সংগঠনের শরীয়তপুরে মানবন্ধন ও স্মারকলিপি প্রদান

মাদরাসা শিক্ষার জন্য স্বতন্ত্র শিক্ষাক্রম, পাঠ্যপুস্তক প্রনয়নসহ ১৩ দফা দাবী আদায়ের লক্ষ্যে ১৪ নভেম্বর (সেমবার) বেলা ১১টায় জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে জামিয়াতুল মোদার্রেছীন সংগঠন শরীয়তপুর জেলা শাখার নেতৃবৃন্দ। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলায় অবস্থিত সকল মাদরাসার শিক্ষকবৃন্দ ও সংগঠনের নেতৃবৃন্দ। মানববন্ধনে বক্তব্য রাখেন শরীয়তপুর জেলা শাখার সভাপতি মাওলানা মো. তাছলিম উদ্দিন, সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান, সহসভাপতি মাওলানা আনোয়ারুল হক, মাওলানা মো. আবুল খায়ের, সাংগঠনিক সম্পাদক মাওলানা মো. মুহসিন, গোসাইরহাট উপজেলা শাখার সভপতি মাওলানা ফকরুল ইসলাম, সদর উপজেলা শাখার সভাপতি মাওলানা আবুল বাশার প্রমূখ।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান বইয়ে নারী দেহের উলঙ্গ ছবি, ইংরেজী বইতে কুকুর ও নেকড়ের ছবি, মেয়েদের বেপর্দা ও অশালীন ছবি, ইতিহাস বইয়ে বানর থেকে মানব সৃষ্টির কথা, জীবন জীবিকা বইয়ে ইশপের গল্প সাম্প্রদায়ীকতা, পশ্চিমা সংস্কৃতি, সৃষ্টিকর্তাকে অস্বীকার করে কুরআন হাদিসকে অবমাননা করা হয়েছে। যা মাদরাসা শিক্ষার জন্য খুবই ভয়ঙ্কর। এছাড়াও তারা মাদরাসা শিক্ষা বাস্তবায়নের জন্য ১৩ দফা দাবী বাস্তবায়নের লক্ষে বক্তব্য রাখেন।


error: Content is protected !!