Sunday 25th February 2024
Sunday 25th February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর ছাত্রকল্যাণ সংস্থা’র অর্ধযুগ পূর্তি

শরীয়তপুর ছাত্রকল্যাণ সংস্থা’র অর্ধযুগ পূর্তি

চারদিকে উল্লাস, হই-হুল্লোড়। বিচিত্র সাজ-পোশাকে সদস্যরা। আনন্দ আয়োজনে মেতেছে সবাই। প্রত্যাশা, প্রাপ্তি, পূর্ণতা, অপূর্ণতায় অর্ধযুগ পেরিয়ে সমৃদ্ধির ৭ম বছরে পা দিল শরীয়তপুর ছাত্রকল্যাণ সংস্থা।

শুক্রবার ২৫ নভেম্বর সকাল ১০ টায় ১২নং পুনাই খাঁর কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কক্ষে সংগঠনটির সভাপতি মো. তোফাজ্জল হোসেন ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানমালা। এতে অংশগ্রহণ করেন সংগঠনের কার্যনির্বাহী পরিষদ সদস্য, সাধারণ সদস্য, উপদেষ্টা পরিষদ সদস্য, শুভানুধ্যায়ী ও শুভকাঙ্ক্ষী সদস্যবৃন্দ। অর্ধযুগ পূর্তি উপলক্ষে আলোচনা সভা, বৃক্ষরোপণ কর্মসূচী, মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ এবং চারা গাছ বিতরণসহ এক কৃতী শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়।

রানা আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা পরিষদ সদস্য ও ১২নং পুনাই খাঁর কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এস এম আজিজুল হক। বিশেষ অতিথি মো. বাবুল গোড়াপি, প্রধান শিক্ষক ১২নং পুনাই খাঁর কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো. তোফাজ্জল হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন, সহ-সাংগঠনিক সম্পাদক ইমরান খান, যুগ্ম সম্পাদক পারভেজ মাহমুদ, অর্থ বিষয়ক সম্পাদক তাহমিনা আক্তার, উপ-অর্থ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস, দপ্তর সম্পাদক হিরো মিয়া, উপ- প্রচার সম্পাদক মো. হানিফ বেপারী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক ওবাইদুল রহমান, প্রকাশনা বিষয়ক সম্পাদক ইমরান হোসাইন, মো.দেলোয়ার হোসেন, রাশেল আকন, নাঈম নকীব, প্রমুখ।

মো. তোফাজ্জল হোসেন বলেন, একটি জাতির বিকাশ ও উন্নয়নের জন্য শিক্ষার ভূমিকা অপরিহার্য। শিক্ষা বা জ্ঞানেই মানুষের জীবনধারণ ও উন্নতির প্রধানতম নিয়ামক। আর শিক্ষা নিয়ে কাজ করার লক্ষ্যেই আমাদের এই শরীয়তপুর ছাত্রকল্যাণ সংস্থা’র পথযাত্রা। অর্ধযুগ পূর্তির আজকের দিনটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের এবং গৌরবের। কেননা আমাদের যত আশা-আকাঙ্ক্ষা, মান-অভিমান, হাসি-কান্নাসহ অনেক জানা-অজানা গল্প জড়িয়ে আছে এই সংগঠনের পথচলার প্রতিটি পদে পদে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৫ শে নভেম্বর শিক্ষাবান্ধব সামাজিক সংগঠন প্রতিটি গ্রামে শিক্ষার হার বৃদ্ধির লক্ষ্যে যাত্রা শুরু করে। শরীয়তপুর ছাত্রকল্যাণ সংস্থা ২০১৯ সালের অক্টোবর মাসে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তর কর্তৃক সরকারি নিবন্ধন লাভ করেন।