Tuesday 28th May 2024
Tuesday 28th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর ৩৩৩এ ফোনে বাল্যবিবাহ বন্ধ

শরীয়তপুর ৩৩৩এ ফোনে বাল্যবিবাহ বন্ধ

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র এর হস্তক্ষেপে এক শিক্ষার্থীর বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে।

মঙ্গলবার ২৭ ডিসেম্বর দুপুরে শরীয়তপুর সদর উপজেলা তুলাসার ইউনিয়নের বড়াইল নমক গ্রামে অভিযান চালিয়ে ১৬ বছর বয়সী ওই কিশোরীর বিবাহ বন্ধ করেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র (ইউএনও)।

এসময় ভ্রাম্যমান আদালত বসিয়ে কনের চাচাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। উপস্থিত সকলকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে অবহিত করেন এবং সাথে সাথে বাল্য বিবাহের ঘটনা ঘটলে তাকে জানানোর অনুরোধ করেন তিনি। তবে ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে কনের বাবা মা কনে ও পালিয়ে যায়।বাল্য বিয়ের পিড়িতে বসতে যাওয়া ওই কিশোরীর বয়স ১৬।

এ সময়ে ভ্রাম্যমান আদালতের বিচারক শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র বলেন , আমরা ৩৩৩ নম্বরের কলের সংবাদের ভিত্তিতে জানতে পেরে এই কিশোরীর বিয়ে বন্ধ করেছি। কিশোরীর চাচাকে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।এই কিশোরী প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না এমন মুচলেকা দিয়েছেন ওই কিশোরীর চাচা।