বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং, ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই রজব, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং
শরীয়তপুরের রুদ্রকর

খাল খনন কাজের উদ্বোধন করলেন উপজেলা যুবলীগ নেতা বিল্লাল হোসেন দিপু

খাল খনন কাজের উদ্বোধন করলেন উপজেলা যুবলীগ নেতা বিল্লাল হোসেন দিপু

এলজিইডির আয়তায় ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প মাধ্যামে শরীয়তপুর সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের সুবচনি গ্রামের প্রায় ৮ কিলো মিটার খাল খনন কাজের উদ্বোধন করলেন সদর উপজেলার যুবলীগের সভাপতি বিল্লাল হোসেন দিপু মিয়ার ও রুদ্রকর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঢালী।

বুধবার ৪ জানুয়ারী সকালে ২০২২- ২৩ অর্থ বছরে সারাদেশে ন্যায় শরীয়তপুরের ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্পটি এলজিইডি মাধ্যমে হাজার হাজার কৃষকের দাবি প্রক্ষিতে, শরীয়তপুর- ১ আসনের সাংসদ সদস্য ইকবাল হোসেন অপু এমপির প্রচেষ্টায় সুবচনী গ্রামের কৃষক ও কমিটির সদস্য দের নিয়ে খনন কাজের উদ্বোধন করেন সদর উপজেলা যুবলীগের সভাপতি মোঃ বিল্লাল হোসেন দিপু মিয়া ও রুদ্রকর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঢালী।

খনন কাজটি উপজেলার রুদ্রকর পূর্ব সোনামুখি থেকে শুরু হয়ে মধ্যে সোনা মুখি, পশ্চিম সোনামুখি হয়ে তালতলা অভিমখি পয়যন্ত পর্যন্ত এ খাল পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়।

এসময় যুবলীগের সভাপতি বিল্লাল হোসেন দিপু মিয়া বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় এলাকায় প্রতিবেশভিত্তিক অভিযোজন পদ্ধতি বাস্তবায়ন করছে সরকার। এর অংশ হিসেবে জেলার সদর উপজেলার সুবচনী গ্রামের এক হাজার বিঘা জমি জন্য খাল-খনন হচ্ছে। এছাড়া এলাকায় বৃষ্টির পানি ধারণের জন্য -খাল খনন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। অভিযোজন কার্যক্রমের অংশ হিসেবে স্থানীয় জনগণের জন্য খালের দুইপাশে ঔষধি গাছ, মাছ, বিভিন্ন ধরনের ফলের চাষসহ প্রতিবেশবান্ধবসহ বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ করা হবে। সর্বস্তরের জনগণকে সম্পৃক্ত করেই জলবায়ু পরিবর্তনজনিত প্রভাব মোকাবিলা করা হবে। কৃষকের মুখে হাশি ফুটবে এবং কৃষি খাতে সাফল্য অর্জন করবে।

রুদ্রকর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঢালী বলেন, দীর্ঘ দিন ধরে এলাকার কৃষক পানির কারনে ফসল উৎপাদন থেকে পিছিয়ে পরছেন, এমন অবস্থায় শরীয়তপুর ১ আসনের সাংসদ সদস্য ইকবাল হোসেন অপু এমপির মহোদয়কে অবহিত করলে তি অতি দ্রত্ব আমাদের ও কৃষকের কথা সারা দিয়ে এই খাল খনন এর ব্যবস্থা করে দেন এই জন্য সংসদ সদস্য প্রতি রুদ্রকর বাসী চির কৃতজ্ঞতা জানাচ্ছি।

খাল খনন উদ্বোধন কালে উপস্থিত ছিলেন খনন কমিটির সকল সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার গন।


error: Content is protected !!