বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং, ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

জাটকা ইলিশ সহ ৫ জন আটক, জাটকা জব্দ

জাটকা ইলিশ সহ ৫ জন আটক, জাটকা জব্দ

জাটকা ইলিশ জব্দ ও জাটকা ইলিশ বিক্রির সময় শরীয়তপুর ৫ জনকে আটক করা হয়েছে। শরীয়তপুর জেলা সদরে শনিবার সকালে ৮ ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে এসব ইলিশ জ্বব্দ ও বিক্রেতাকে আটক করা হয়। এ সময় আটকৃত ৫ ব্যক্তিকে ১৪ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র এ বিষয়ে জানান, জানান মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ অনুযায়ী জাটকা ইলিশ ক্রয়, বিক্রয় ও পরিবহন নিষিদ্ধ। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে খবর পাই, সদরের পালং বাজার ও আংগারিয়া বাজারে জাটকা ইলিশ বিক্রি হচ্ছে।

পরে উপজেলা মৎস্য অফিস ও পালং থানার পুলিশ সদস্যদের সাথে নিয়ে সকাল আটটার দিকে পালং বাজার ও আংগারিয়া বাজার এলাকায় এ অভিযান চালিয়ে ১০০ কেজি জাটকা ইলিশ জ্বব্দ ও জাটকা ইলিশ বিক্রির সময় ৫ জনকে আটক করা হয় এবং দুপুর ১২ টার দিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শেষ হয়।

তিনি বলেন, আটককৃত দেরকে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫ ধারায় মোট ১৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। জব্দকৃত জাটকা ইলিশ ১০ টি এতিম খানা ও বুড়িরহাট আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের দেয়া হয়। ভবিষ্যৎতেও আমাদের এই অভিযান চলমান থাকবে।


error: Content is protected !!