বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং, ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

লাকার্তা গ্রাম দিবসে পরিকল্পনা মন্ত্রী এম.এ.মান্নান

লাকার্তা গ্রাম দিবসে পরিকল্পনা মন্ত্রী এম.এ.মান্নান

‘‘আমার গ্রাম, আমার দেশ। গড়বো সুখের বাংলাদেশ। এই শ্লোগানে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার ছয়গাঁও ইউনিয়নের লাকার্তা গ্রামে নানা আয়োজনে গ্রাম দিবস পালন করা হয়েছে।

শনিবার ১৪ জানুয়ারি দুপুর ১টায় এ উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী এম.এ.মান্নান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম, এমপি। সম্মিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য, নাহিম রাজ্জাক এমপি, শরীয়তপুর -১ আসনের সংসদ সদস্য, ইকবাল হোসেন অপু। সিরাজগঞ্জ – ৫ আসনের সংসদ সদস্য, আব্দুল মমিন মন্ডল, শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান, ছাবেদুর রহমান খোকা সিকদার। ডাচ্-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, আবুল কাশেম মোঃ শিরিন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিনিয়র সচিব (অব.) কামাল উদ্দিন তালুকদার, শরীয়তপুরের জেলা প্রশাসক, মোঃ পারভেজ হাসান, পুলিশ সুপার মোঃ সাইফুল হক, মন্ডল গ্রুপের পরিচালক, আব্দুল আলিম মন্ডল, ভেদরগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার আব্দুল্লাহ আল মামুনসহ প্রমুখ।

এ সময় পানি সম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম, এমপি বলেন, স্বাধীনতার মাত্র দুই মাসের মাথায় জাতির পিতা গৃহহীন-ভূমিহীনদের পুনর্বাসনের কাজ শুরু করেছিলেন। তার ধারাবাহিকতায় জননেত্রী শেখ হাসিনা ভূমিহীন-গৃহহীনদের পুনর্বাসনে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততা, প্রজ্ঞা মেধা ও বুদ্ধি দিয়ে দেশেকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশের প্রায় সব মানুষই স্বীকার করেন, হার না মানা যোদ্ধার নামই ‘শেখ হাসিনা’।

প্রত্যেক শহরবাসীর অন্তত মাসে একবার তার নিজ গ্রামে গিয়ে গ্রামের মানুষের শিক্ষা, সংস্কৃতি, কাজ কর্ম ইত্যাদি এবং সুবিধাবঞ্চিত ও পিছিয়ে থাকা মানুষের প্রয়োজনীয় সাহায্য সহযোগিতা করাসহ বিভিন্ন উৎসাহ উদ্দীপনা দেয়ার মাধ্যমে সম্পৃক্ত করাই এ বেসরকারি সামাজিক সংগঠন লাকার্তা ফাউন্ডেশন

 


error: Content is protected !!