বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং, ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই রজব, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

নিম্নমানের ইটের উপর উপজেলা নির্বাহী কর্মকর্তার ভ্রাম্যমাণ অভিযান

নিম্নমানের ইটের উপর উপজেলা নির্বাহী কর্মকর্তার ভ্রাম্যমাণ অভিযান

শরীয়তপুর সদর উপজেলার কিছু অসাধু ইট ব্যবসায়ী অন্যত্র জেলা থেকে অত্যন্ত নিম্নমানের ইট কম দামে এনে বেশি দামে বিক্রি করছে এমন অভিযোগ উঠেছে ওইসব অসাধু ইট ব্যবসায়ীদের উপর।

আকারে ছোট এবং ওজনে কম নিম্নমানের ইট বিক্রি করায় ভোক্তারা নিয়মিত প্রতারিত হচ্ছে। শরীয়তপুর জেলার ইট ভাটার মালিক সমিতির মালিকগণ এবং সদরের বিভিন্ন এলাকার ইট প্রত্যাশী ভোক্তাগণ ওইসব অসাধু ইট ব্যবসায়ীদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দেন।

অভিযোগের ভিত্তিতে গত ১০ জুন ২০২৩ মঙ্গলবার বিকেল ৫ ঘটিকার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র শরীয়তপুর সদর উপজেলার কোটাপাড়া মোড়, বাস স্ট্যান্ড, গার্লস স্কুল রোডে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র গণমাধ্যমকে বলেন, সদরের বিভিন্ন এলাকা থেকে আসা অভিযোগ এর ভিত্তিতে ভোক্তা অধিকার দপ্তরের সহকারী পরিচালক এর সহযোগিতায় এ অভিযান চলবে।

তিনি আরো বলেন শরীয়তপুর এখন সরকারি উন্নয়ন প্রকল্পের কাজ চলছে। নিম্নমানের ইট ব্যবহার করে যাতে সুবিধা নিতে না পারে সেজন্য অভিযান অব্যাহত থাকবে। এ ব্যাপারে সকল ইট ব্যবসায়ীকে সতর্ক করা হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী ইটের সাইজ ওজন যা থাকার কথা তার ব্যত্যয় ঘটলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


error: Content is protected !!