Sunday 25th February 2024
Sunday 25th February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ইভিএম ও ব্যালটের মাধ্যমেই নির্বাচন অনুষ্ঠিত: শরীয়তপুরে ইসি আনিছুর রহমান

ইভিএম ও ব্যালটের মাধ্যমেই নির্বাচন অনুষ্ঠিত: শরীয়তপুরে ইসি আনিছুর রহমান

বাংলাদেশ নির্বাচন কমিশনার(ইসি) আনিছুর রহমান বলেছেন, এ বছরের ডিসেম্বরে অথবা ২০২৪ সালের জানুয়ারীর প্রথম সপ্তাহে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। সরকারের কাছে বাজেট সংকটের কারনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সবকয়টি আসনে ইভিএমের মাধ্যমে নির্বাচন করা সম্ভব নয়। তবে আংশিকভাবে ইভিএমে ও বাকি আসনগুলোতে ব্যালটের মাধ্যমেই নির্বাচন অনুষ্ঠিত করার প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। তিনি বলেন বর্তমান নির্বাচন কমিশন পূর্বের নির্বাচন কমিশনের মত বিতর্কীত হবে না। আর নির্বাচন কমিশন সাংবিধানিক অনুসারে সরাসরি সরকার প্রধানের সাথে যোগাযোগ করার কোন সুযোগ নেই। এই কমিশনের আমলে যে কয়টি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে তা সুষ্ঠুভাবে অবাদ নিরপেক্ষ নির্বাচন হয়েছে।

শনিবার ৪ ফেব্রুয়ারি শরীয়তপুর জেলা নির্বাচন অফিসের আয়োজনে ভেদরগঞ্জ উপজেলায় শিল্পকলা অডিটোরিয়ামে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ফরিদপুর বিভাগীয় (আঞ্চলিক) নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুকের সভাপতিত্বে স্মার্ট কার্ড বিতরন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা প্রশাসক পারভেজ হাসান, শরীয়তপুর জেলা পুলিশ সুপার সাইফুল হক, ভেদরগঞ্জ সার্কেল মোঃ মুশফিকুর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা সোহেল সামাদ, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোড়ল সহ প্রমুখ।

উপজেলা নির্বাচন অফিসার মঞ্জুর হোসেন খান জানান, এ উপজেলায় মোট এক লক্ষ ষাট হাজার স্মার্ট জাতীয় পরিচয় পত্র দেয়া হবে। আজকে আমাদের কমিশনার স্যার তার নিজ হাতে ৩০ জনকে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরন করেন। বাকিদের পর্যায়ক্রমে দেয়া হবে।