Thursday 13th June 2024
Thursday 13th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার উদ্বোধন করলেন জেলা প্রশাসক

শরীয়তপুরে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার উদ্বোধন করলেন জেলা প্রশাসক

শরীয়তপুরে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়াম সংলগ্ন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এ মেলার উদ্বোধন করা হয়। জেলা প্রশাসক মো: পারভেজ হাসান এ মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন, পদ্মা সেতু হওয়ার কারণে শরীয়তপুর একটি সম্ভাবনাময় শিল্পনগরী হিসেবে গড়ে ওঠবে। ক্ষুদ্র ও কুটির শিল্পের মাধ্যমে জেলার অর্থনৈতিক উন্নয়ন করার জন্য কাজ করতে হবে। এ সব মেলার মাধ্যমে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে, মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। কুটির শিল্পের প্রচার প্রচারণার মাধ্যমে ক্ষুদ্র শিল্প থেকে মাঝারি এবং বৃহৎ শিল্পের দিকে যাবো আমরা। এই মেলার মাধ্যমে পণ্যের সাথে গ্রাহকের সম্মেলন ঘটাতে সহযোগিতা করবে বলে জেলা প্রশাসক আশা করেন। নিজেদের দক্ষতা কাজে লাগিয়ে সমাজে এগিয়ে যেতে পারে তার জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। নারীরাও এখন আর পিছিয়ে নেই, তারা তাদের দক্ষতা কাজে লাগিয়ে পুরুষের পাশাপাশি সমানভাবে দেশের উন্নয়নে ভূমিকা রাখছেন।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এর উপ-ব্যবস্থাপক মনির হোসেন-এর সঞ্চালনায় গোসাইরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, শরীয়তপুর পৌরসভা মেয়র এডভোকেট পারভেজ রহমান জন, সিভিল সার্জন প্রতিনিধি ডা. সাইফুর রহমান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা অলি হালদারসহ বিভিন্ন উদ্যোক্তাসহ প্রমূখ উপস্থিত ছিলেন। শরীয়তপুর জেলা প্রশাসনের সহযোগিতায় বিসিক জেলা কার্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।

৪০টি স্টলে ১০ দিনব্যাপী এই মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।