Tuesday 28th May 2024
Tuesday 28th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ডিজিটাল পল্লী ও স্মার্ট ভিলেজ নির্মাণে কাজ করছে সরকার ঃ শরীয়তপুরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনসী

ডিজিটাল পল্লী ও স্মার্ট ভিলেজ নির্মাণে কাজ করছে সরকার ঃ শরীয়তপুরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনসী

ডিজিটাল পল্লী ও স্মার্ট ভিলেজ নির্মাণে কাজ করছে সরকার। ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ২০২২-এর সফল বাস্তবায়নের ধারাবাহিকতায় সরকার এখন ২০৪১ সাল নাগাদ উদ্ভাবনী ও মেধাভিত্তিক অর্থনীতির স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা জন্য শহর হতে শুরু করে গ্রামাঞ্চলেও ডিজিটাল পল্লী গড়ে তুলতে নিরবচ্ছিন্ন ভাবে কাজ করছেন।

পল্লী এলাকার মানুষের জন্য নতুন ব্যবসায়িক পরিবেশ তৈরি ও উদ্ভাবনী প্রযুক্তিতে নেতৃত্ব প্রদানের সুযোগ তৈরির উদ্দেশ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী (১৭ই মার্চ) উপলক্ষে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর যৌথ আয়োজনে ডামুড্যা উপজেলা মাঠে দেশের প্রথম ডিজিটাল পল্লী ও স্মার্ট ভিলেজ এক্সপোর আয়োজন করা হয়েছে।
ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খানের সভাপতিত্বে মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিজ্য মন্ত্রী টিপু মুনশী । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর-৩ আসনের সাংসদ নাহিম রাজ্জাক, মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল, সাধারণ সম্পাদক ই-ক্যাব, মো: আখতার হোসেন মূখ্য সমন্বয়ক ( এসডিজি বিষয়ক) প্রধানমন্ত্রীর কার্যালয়, ড. মো: মফিজুর রহমান, ব্যাবস্থাপনা পরিচালক এসএমই ফাউন্ডেশন, তপন কান্তি ঘোষ, সিনিয়র সচিব বানিজ্য মন্ত্রনালয়, মাসুদ আলম ব্যবস্থাপনা পরিচালক ই-লার্নিং এন্ড আর্নিং, সৈয়দা আম্বারীন রেজা, ব্যবস্থাপনা পরিচালক ফুড পান্ডা, বাংলাদেশ লিমিটেড, সৈয়দ মোন্তাহিদ হক, ব্যবস্থাপনা পরিচালক দারাজ বাংলাদেশ লিমিটেড। এতে স্বাগত বক্তব্য দেন সাংসদ নাহিম রাজ্জাক,
টিপু মুনশী বলেন, শহরের পাশাপাশি গ্রামে থাকা মানুষের জন্য স্বাভাবিক ও উন্নত জীবনযাত্রা নিশ্চিত করতে শেখ হাসিনার সরকার অনেকগুলো ইস্যু নিয়ে কাজ করছে। আগামী ২০৪১ সাল নাগাদ বাংলাদেশর প্রতিটি গ্রাম হবে স্মার্ট ভিলেজ। তাই তিনি তরুণদের লেখাপড়ার পাশাপাশি আইটিতে দক্ষ হওয়ার আহবান জানান।

তিনি আরও বলেন, পবিত্র রমজান মাসকে সামনে রেখে বাংলাদেশ সরকার কোন প্রকার সিন্ডিকেট ও অনিয়ম বরদাস্ত করবেনা। সাধারন মানুষদের লক্ষ্য করে বলেন, আপনার প্রয়োজন অতিরিক্ত মালামাল মজুদ করবেননা। তাহলে ব্যবসায়ীরা মূল্য বৃদ্ধি করতে পারবেনা। তাছাড়া আমাদে বাজার মনিটরিং টিম সবসময় কাজ করে যাবে।

উক্ত মেলায় বাংলাদেশের প্রথম সারির অনলাইন সপ দারাজ ও ফুড পান্ডা সহ মোট ৭১ টি স্টল অংশগ্রহণ করেন।