Wednesday 21st February 2024
Wednesday 21st February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরের তিন আসনে ৪১ জনের আ. লীগের মনোনয়ন লড়াই

শরীয়তপুরের তিন আসনে ৪১ জনের আ. লীগের মনোনয়ন লড়াই

স্বাধীনতার পর থেকে শরীয়তপুর জেলা আওয়ামী লীগ অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত। এ জেলার তিনটি আসন থেকে নৌকা প্রতীকের মনোনয়ন পেতে এখন পর্যন্ত মোট ৪৩টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে আওয়ামী লীগের। এর মধ্যে শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসন থেকে দলীয় মনোনয়ন বিক্রি হয়েছে ২০টি, শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসন থেকে ৯টি ও শরীয়তপুর-৩ (গোসাইরহাট, ডামুড্যা, ভেদরগঞ্জ) আসন থেকে ১৪টি। তিনটি আসন থেকে মোট ৪৩টি মনোনয়ন ফরম বিক্রি হলেও একই ব্যক্তি একাধিক আসন থেকে মনোনয়ন ক্রয় করায় মোট প্রার্থীর সংখ্যা ৪১ জন।

বুধবার (২২ নভেম্বর) রাতে শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা শিকদার এসব তথ্য নিশ্চিত করেছেন।

দলীয় সূত্রে জানা যায়, শরীয়তপুর-১ আসন থেকে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বর্তমান সাংসদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আসনটির সাবেক সাংসদ বিএম মোজাম্মেল হক, শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র ও ছাত্রলীগের সাবেক সহ সভাপতি রফিকুল ইসলাম কোতোয়াল, সাবেক সাংসদ মাস্টার মুজিবুর রহমান, জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোবারক আলী সিকদার, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন, জেলা আ.লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সামসুল হক খান, সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আব্দুল আলিম বেপারী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মেহেদী জামিল, বাংলাদেশ পুলিশের সাবেক আইজিপি একে এম শহিদুল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য নুরজাহান আক্তার সবুজ , মনসুর আহমেদ বকুল, মোহাম্মদ জসিম উদ্দিন, মাওলানা মোহাম্মদ আবুল হাসান শেখ, শ্রমিক লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়া, মরিয়ম আক্তার রিনা, এইচ এম বুলবুল, অধ্যক্ষ লায়লা আক্তার রাত্রি, আব্দুর রাজ্জাক মাস্টার, শিরিন আক্তার তমা।

শরীয়তপুর-২ আসনের মনোনয়ন প্রত্যাশীরা হলেন, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, সংরক্ষিত আসনের বর্তমান সাংসদ পারভীন হক সিকদার, সাবেক ডেপুটি স্পিকার কর্ণেল খালেদ শওকত আলীর ছেলে ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক সুলতান মাহমুদ সীমন মোল্লা, সংরক্ষিত আসনের সাবেক সাংসদ অ্যাডভোকেট নাভানা আক্তার, সাবেক সাংসদ এমএ রেজার স্ত্রী ফরিদা রেজা নূর, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মো. ক্যামিল হোসেন ঢালী, এম এ মালেক, কাজী মোয়াজ্জেম হোসেন।

শরীয়তপুর-৩ আসন থেকে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের ছেলে ও বর্তমান সাংসদ নাহিম রাজ্জাক, সংরক্ষিত আসনের সাংসদ পারভীন হক সিকদার, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারী, ডামুড্যা থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি মাস্টার কামাল উদ্দিন, ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর মাঝি, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক ডা. হেলাল উদ্দিন, সাবেক সাংসদ এমএ রেজার স্ত্রী ফরিদা রেজা নূর, এ কে এম মুজাহিদুল ইসলাম, রাজিয়া সুলতানা, ব্যবসায়ী সরদার মজিবুর রহমান, এস এম জাকির হোসেন, মুজাহিদুল ইসলাম।