Wednesday 21st February 2024
Wednesday 21st February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে ২৫তম প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা

শরীয়তপুরে প্রতিবন্ধী দিবস উপলক্ষে আলোচনা সভায় জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক বিশ্বজিৎ বৈদ্য'র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন অতিরিক্ত জেলা প্রশাসক সাদিয়া জেরিন। ছবি- দৈনিক রুদ্রবার্তা।

‘প্রতিবন্ধী ব্যক্তিদের সাথে সম্মিলিত অংশগ্রহণ, নিশ্চিত করবে এসডিজি অর্জন’ প্রতিপাদ্যকে নিয়ে শরীয়তপুরে ৩২তম আন্তর্জাতিক ও ২৫তম প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার (ডিসেম্বর) সকালে শরীয়তপুর সদর উপজেলা চত্ত্বর থেকে একটি র্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা হল রুমে এসে আলোচনা সভায় মিলিত হয়।

অনুষ্ঠানে জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক বিশ্বজিৎ বৈদ্য’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সাদিয়া জেরিন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আজকের যে বিশেষ দিবসটি এটি আমাদের সমাজের যাদের আমরা প্রতিবন্ধী বলি
তাদের জন্য আয়োজন করা হয়েছে। আমাদের জাতীয় প্রেক্ষিতে সরকার এই দিবসটি অতি গুরুত্বের সাথে পান করা হয়ে থাকে। প্রতিবন্ধীরা সমাজের বিচ্ছিন্ন অংশ নয়। জন্মগত বা জন্মের পরে কোন দুর্ঘটনার কারণে তারা প্রতিবন্ধী হয়ে পরেছেন। সমাজের এই অংশের দায়িত্ব সরকার নিয়েছেন। সমাজসেবার মাধ্যমে সরকার তাদের সহযোগিতা করে যাচ্ছেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন, শরীয়তপুরের সিভিল সার্জন আবুল হাদি মোহাম্মদ শাহ পরান, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন।

এসময় জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক সাইফুল ইসলাম, সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. নজরুল ইসলাম, ডামুড্যা উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. ওবায়দুর রহমান, সমাজ সেবা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারি, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও প্রতিবন্ধীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে প্রতিবন্ধীদের ৫টি হুইলচেয়ার, ১০টি সাদাসরি বিতরণ করা হয়।