Wednesday 21st February 2024
Wednesday 21st February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে স্বতন্ত্র ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

শরীয়তপুরে স্বতন্ত্র ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

শরীয়তপুরে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা ও শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী ডা. খালেদ শওকত আলীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বিধি অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্রের সঙ্গে সংশ্লিষ্ট আসনের মোট ভোটারের ১ শতাংশ ভোটারের স্বাক্ষর জমা দিতে হয়। কিন্তু স্বাক্ষর করা ভোটাররা স্বাক্ষরের বিষয়টি অস্বীকার করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) শরীয়তপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে স্বতন্ত্র দুই প্রার্থীর মনোয়নপত্র বাতিল ঘোষণা করেন।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ জানান, স্বতন্ত্র প্রার্থী হতে চাইলে নির্বাচনী আসনের মোট ভোটারের ১ শতাংশ ভোটারের সই জমা দিতে হয়। কিন্তু শরীয়তপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা ও শরীয়তপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ডা. খালেদ শওকত আলীর জমা দেওয়া ভোটারদের সই ত্রুটিপূর্ণ। এ কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি আরও জানান, স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় স্বাক্ষর যাচাইয়ের জন্য স্বাক্ষরকারী ভোটারদের ডাকা হয়। কিন্তু এ দুই প্রার্থীর ক্ষেত্রে স্বাক্ষরকারী ভোটাররা স্বাক্ষরের বিষয়টি অস্বীকার করেন। এ কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এদিকে, তাদের মনোনয়নপত্র বাতিলের বিষয়ে স্বতন্ত্র দুই প্রার্থী রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আবেদন করার কথা জানিয়েছেন।