Wednesday 17th April 2024
Wednesday 17th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উদযাপন

জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উদযাপন

যথাযোগ্য মর্যাদায় জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২১ ফেব্রুয়ারি ২০২৪ বুধবার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ পালিত হয়েছে। দিবসের প্রথম প্রহরে ১২.০১ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর পক্ষে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. তালুকদার মো. লোকমান হাকিম বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পাঞ্জলি অর্পণ করেন। এসময় পুষ্পাঞ্জলির মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে মনোয়ারা সিকদার মেডিকেল কলেজ ও হাসপাতাল।
সকালে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা অর্ধনমিত করা হয় এবং শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপনে শহীদ মিনারে বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ, ব্যবসায় প্রশাসন বিভাগ, ইংরেজি বিভাগ, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ, আইন বিভাগ, মকফর উদ্দিন সিকদার হল, মনোয়ারা সিকদার হল, বিভিন্ন ক্লাব এবং সর্বসাধারণ পুষ্পাঞ্জলি অর্পণ করে।

পুষ্পাঞ্জলি অর্পণ শেষে ভাষা আন্দোলনের সকল শহীদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ, ভাষা শহীদ এবং বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদার এর মাগফেরাত কামনা করেন এবং বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারপার্সন এর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন। এসময় বাংলা ভাষার যেন সঠিক ব্যবহার করা হয়, সেই আহবান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার প্রফেসর আব্দুল খালেক, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. মিজানুজ্জামান, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও আইন বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক এমরান পারভেজ খান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ড. মো. জয়নুল আবেদিন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মাহমুদ আলম, ডেপুটি রেজিস্ট্রার খন্দকার তাহমিনা নিষাদ এলিন, মকফর উদ্দিন সিকদার হলের সহকারী প্রভোস্ট ও ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. মহিউদ্দিন এবং মনোয়ারা সিকদার হলের প্রভোস্ট ও আইন বিভাগের প্রভাষক শাকিলা সুলতানা স্মৃতিসহ সকল বিভাগের বিভাগীয় প্রধানগণ। আরও উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের শিক্ষকসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।
মহান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইন বিভাগের প্রভাষক মো. সাইফ জামান।