Tuesday 28th May 2024
Tuesday 28th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর বাংলা নববর্ষে বিজয় মঞ্চের উদ্বোধন করলেন একেএম এনামুল হক শামীম এমপি

শরীয়তপুর বাংলা নববর্ষে বিজয় মঞ্চের উদ্বোধন করলেন একেএম এনামুল হক শামীম এমপি

বাংলা নববর্ষের দিনে শরিয়তপুর ভেদরগঞ্জ উপজেলার কার্তিকপুরে শেখ রাসেল সেতুর পাশে ৫ কোটি ৩৫ লাখ টাকা ব্যায়ে নির্মিত বিজয় মঞ্চ ও ওয়াক ওয়ের শুভ উদ্বোধন করেন সাবেক পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও এমপি এ.কে.এম এনামুল হক শামিম।

১৪ এপ্রিল রবিবার বিকেল ৪ টায় বিজয় মঞ্চ ও ২০০ মিটার ওয়াক ওয়ে শুভ উদ্বোধন করা হয়। সেই সাথে পহেলা বৈশাখ উপলক্ষে রাতভর চলে সাংস্কৃতিক অনুষ্ঠান।
পাউবি সূত্রে জানা যায়,২০২৩-২০২৪ অর্থ বছরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অধীনে ৫.৩৫ কোটি টাকা ব্যায়ে প্রকল্পটি বাস্তবায়ন করেন। কাজের দফা হলো, নদীতীর সংরক্ষণ ২০০ মিটার ও ওয়াক ওয়ে ২০০ মিটার, ১টি বক্সকালভার্ট, ১টি মুক্তমঞ্চ ও সৌন্দর্যবর্ধন কাজ।

সরজমিনে স্থানীয়রা জানান,পরিত্যাক্ত অবস্থায় থাকা নদীর তীরকে বেরিবাধ দিয়ে সম্পুর্ণ পরিচ্ছন্ন করে একটি দর্শনীয় স্থানে পরিণত করা হয়েছে। এবং এই বিজয় মঞ্চ ও ওয়াক ওয়ে উদ্বোধন হওয়ায় তাদের জন্য অবসর সময়ে নদীর সাথে পরিবার নিয়ে সুন্দর মুহূর্ত কাটানোর মতো সুযোগ হবে এবং শিশুদের বিনোদনের জন্য একটি বিশেষ স্থানে পরিণত হয়েছে। সেই সাথে রাষ্ট্রীয় বিশেষ অনুষ্ঠানের সময়গুলো কে তারা সুন্দর ভাবে উপভোগ করতে পারবে।
বিজয় মঞ্চ ও ওয়াক ওয়ে উদ্বোধন শেষে প্রধান অতিথি এমপি এ কে এম এনামুল হক শামীম তার বক্তব্যে বলেন, এক সময় ঢাকা থেকে শরিয়তপুর এসে এ অঞ্চলের মানুষ কে রাত ৩ টা থেকে ভোর পর্যন্ত নদীর পাড়ে বসে থাকতে হতো কখন খেয়া নৌকা আসবে. সেই অপেক্ষায়, কিন্তু ১৯৯৬ সালে আওয়ামী লীগ নির্বাচিত হওয়ার পরে কার্তিকপুর শেখ রাসেল সেতু নির্মাণ করেন যার ফলে এ আঞ্চলের মানুষের জীবন যাত্রার মান উন্নয়ন হয়েছে এবং তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে নড়িয়ার ভাঙ্গন কবলিত পদ্মার পাড়ে বেড়িবাধ দিয়ে বঙ্গবন্ধু এভিনিউ করা হয়েছে সেটি এখন শরিয়তপুর জেলার একটি দর্শনীয় পর্যটন কেন্দ্র। যেখানে প্রতিদিন হাজারো মানুষ ভ্রমণ করতে যায়। এই সকল উন্নয়নের রূপকার বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা,বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ধরে রাখতে জননেত্রী শেখ হাসিনার হাত কে আরো শক্তিশালী করার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে কাইয়ুম পাইক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর ০২ আসন (নড়িয়া- সখিপুর) এর মাননীয় সংসদ সদস্য সাবেক পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামিম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আ.লীগের সভাপতি সাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক বাবু অনল কুমার দে,বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের চীফ ইঞ্জিনিয়ার শাহজাহান সিরাজ, শরীয়তপুর পাউবি নির্বাহী প্রকৌশলী এস.এম আহসান হাবীব বাংলাদেশ আনসার ভিডিপি বাহিনী ডিজি এ কে এম আমিনুল হক প্রমুখ।