Tuesday 28th May 2024
Tuesday 28th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

পার্কে চার শিশুকে ৩ ঘণ্টা কান ধরিয়ে রাখলেন ইউএনও

পার্কে চার শিশুকে ৩ ঘণ্টা কান ধরিয়ে রাখলেন ইউএনও

শরীয়তপুর টিকিট ছাড়া পার্কে প্রবেশের অভিযোগে চার শিশুকে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখার অভিযাগ উঠেছে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইন উদ্দিনের বিরুদ্ধে। গতকাল সোমবার সন্ধ্যায় শরীয়তপুর পৌরসভার শিল্পকলা একাডেমির মাঠ এলাকায় শরীয়তপুর পার্কে এ ঘটনা ঘটে।

শিশুদের কান ধরে দাঁড় করিয়ে রাখার ছবি ও ভিডিও করেন পার্কে আসা দর্শনার্থীরা। এসব ছবি ও ভিডিওতে ইউএনওকে দেখা গেছে।

পার্ক, দর্শনার্থী ও স্থানীয় সূত্রে জানা যায়, শরীয়তপুর জেলা প্রশাসনের তত্ত্বাবধানে চালু হওয়া পার্কটির দায়িত্বে আছেন ইউএনও মো. মাইন উদ্দিন। পার্কে প্রবেশের জন্য টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা।

গতকাল সোমবার সন্ধ্যায় পৌর এলাকার হাতিরকান্দি, তুলাসার ও স্বর্ণঘোষ এলাকার ১০ থেকে ১৩ বছর বয়সী কয়েকজন শিশু পার্কের আশপাশে খেলাধুলা করছিল। এ সময় তারা নিরাপত্তা প্রহরীদের চোখ ফাঁকি দিয়ে সীমানাপ্রাচীর টপকে পার্কে প্রবেশ করে।

টিকিট ছাড়া পার্কে প্রবেশ করায় গ্রাম–পুলিশ ও আনসার সদস্যরা তাদের মধ্যে পাঁচজনকে আটক করেন। পরে সেখানে উপস্থিত হয়ে ইউএনও মো. মাইন উদ্দিন ওই শিশুদের মধ্যে চারজনকে কানে হাত দিয়ে দাঁড় করিয়ে রাখেন।

তবে শিশুদের কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখার কথা অস্বীকার করে ইউএনও মাইন উদ্দিন বলেন, ‘শিশুদের কান ধরিয়ে রাখার বিষয়টি আমার জানা নেই। কয়েক শিশু দেয়াল টপকে পার্কে ঢুকেছিল। পাশে যারা ছিলেন, তারা তাদের ধরে এনেছেন। ওরা দাঁড়িয়ে ছিল, ভয়ে হয়তো কানে হাত দিয়েছে। তবে আমি তাদের (শিশুদের) বলেছি, “দেয়াল টপকে পার্কে প্রবেশ করা অপরাধ। এটা চুরির সমান অপরাধ। তোমরা আর কখনো এ কাজকরবে না। সৎ ও ভালো মানুষ হয়ে জীবনযাপন করবে। এমন লেসন (শিক্ষা) দিয়ে আমি তাদের ছেড়ে দিয়েছি।’