Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে প্রযুক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শরীয়তপুরে প্রযুক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শরীয়তপুর জেলায় প্রযুক্তি নির্ভর বনায়ন ও গাছের ব্যবহার করে বৃক্ষ নিধন কমিয়ে বনাঞ্চল বৃদ্ধির মাধ্যমে বৈশ্বিক উষ্ণতা মোকাবেলায় করণীয় বিষয়ে বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট উদ্ভাবিত প্রযুক্তি পরিচিতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উদ্যোগে ও শরীয়তপুর জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মঙ্গলবার দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট চট্টগ্রামের বিভাগীয় বন কর্মকর্তা শেখ মোহাম্মদ রবিউল আলমের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন শরীয়তপুরের জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাইফুদ্দিন গিয়াস, বিভাগীয় বন কর্মকর্তা ড. মো. রওশন আলী, শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি অনল কুমার দে ও সাধারণ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার।

গবেষণায় উদ্ভাবিত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উন্নত জাতের পরিবেশ বান্ধব গাছ লাগানো ও নিয়ন্ত্রিত ব্যবহারের মাধ্যমে আগামীর বৈশ্বিক উষ্ণতার চ্যালেঞ্জ মোকাবেলায় প্রত্যক্ষ অংশগ্রহণের জন্য সকলকে আহবান জানান আলোচকরা।