Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর জেলা আইডিইবি’র সংবাদ সম্মেলন

শরীয়তপুর জেলা আইডিইবি’র সংবাদ সম্মেলন

আইডিইবি’র যুক্তিহীন বিরোধিতা ও বিদ্বেষী কার্যক্রম এর প্রতিবাদে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখা সংবাদ সম্মেলন এর আয়োজন করা হয়েছে।
মঙ্গলবার ১৪ মে সকাল ১১টায় জেলা আইডিইবি কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা আই ডি ই বি ‘র এর সভাপতি বাবুল চন্দ্র মালো’র সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আই ডি ই বি ‘র সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম। এসময় উপস্থিত ছিলেন জেলা আই ডি ই বি ‘র সাংগঠনিক সম্পাদক এস এম শফিকুল ইসলাম স্বপন, সহ সভাপতি এটিএম জাহিদ, কোষাধ্যক্ষ নিপুল চন্দ্র মালো, দপ্তর সম্পাদক ফরহাদ মিয়াসহ জেলা আই ডি ই বি ‘র নেতৃবৃন্দ। লিখিত বক্তব্যে সাধারণ সম্পাদক বলেন, প্রধান মন্ত্রীর প্রতিশ্রুতি দ্রুত বাস্তবায়ন এবং শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ঘোষিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বি এস সি (পাস) সমমান মর্যাদা প্রদান দ্রুত বাস্তবায়ন করা হোক।যেখানে দেশের উন্নয়ন কাজের ৮৫ শতাংশ কাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার গণ বাস্তবায়ন করে এবং বিশ্ব যখন ডিপ্লোমা প্রকৌশলীদের স্নাতক সমমান মর্যাদা প্রদান করে আসছে, সেখানে কাজের গতি বৃদ্ধি, দক্ষতা উন্নয়নের লক্ষ্যে সরকার কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিয়ে ূেশের উন্নয়ন কাজ তরান্বিত করতে চাচ্ছে সেখানে ডিগ্রী প্রকৌশলীদের রাস্ট্র, সরকার এবং একটি দক্ষ কারিগরি গোষ্ঠীকে অপমান ও অমর্যাদা করার হীন চেষ্টাকে প্রতিহত করা হবে।
তিনি আরও বলেন, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে জনপ্রিয় করার লক্ষ্যে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মান ও মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে বিএসসি (পাস) কোর্সের সমমান মর্যাদা প্রদানে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগ অবিলম্বে বাস্তবায়ন করতে হবে।প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও নিদর্শনা দ্রুত বাস্তবায়ন চাই। বিএমডিসি ও ঢাকা ইমারত নির্মাণ আইন দ্রুত সংশোধন সহ সকল দাবি বাস্তবায়ন করতে হবে।
পাশাপাশি দাবি বাস্তবায়নে আই ডি ই বি ঘোষিত মাস ব্যাপি আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হয়।