Saturday 13th July 2024
Saturday 13th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে কৃষকদের নিকট থেকে বোরো ধান সংগ্রহ করলেন জেলা প্রশাসক

শরীয়তপুরে কৃষকদের নিকট থেকে বোরো ধান সংগ্রহ করলেন জেলা প্রশাসক

সারাদেশের ন্যায় শরীয়তপুর সদর উপজেলায় তালিকাভুক্ত কৃষকদের নিকট থেকে ২৬ টাকা কেজি দরে বোরো ধান সংগ্রহ-২০১৯ এর শুভ উদ্বোধন করা হয়েছে।
২২ মে বুধবার জেলা প্রশাসন ও জেলা খাদ্য বিভাগ, শরীয়তপুর-এর আয়োজনে আঙ্গারিয়া খাদ্য গুদাম নামক স্থানে শরীয়তপুর জেলার জেলা প্রশাসক কাজী আবু তাহের তালিকাভুক্ত কৃষকদের নিকট থেকে ২৬ টাকা কেজি দরে বোরো ধান সংগ্রহ-২০১৯ এর শুভ উদ্বোধন করেন।
শরীয়তপুর সদর উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৭৯৪ জন কৃষকের নিকট থেকে জেলার ৭৪০ টন ধান সংগ্রহের মধ্যে ১৬৭ টন ধান ২৬ টাকা কেজি দরে সংগ্রহ করা হবে। যা প্রতি মন দর দাড়াবে ১০৪০ টাকা। তবে এক্ষেত্রে ধানের রং (সোনালী), আর্দ্রতা (১৪ এর নিচে) এবং ধানে চিটার পরিমান (১০০ টির মধ্যে ৫ টির নিচে) থাকলে নেয়া হবে।
শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের উদ্বোধনকালে বলেন, কৃষকদের সুবিধার্থে আমরা সকল সুবিধা প্রদান করবো। ধান সংগ্রহের ক্ষেত্রে কৃষকদের সাথে কোন ধরনের অনিয়ম বরদাস্ত করা হবে না। প্রশাসনের কেউ অনিয়ম করলে সরাসরি হস্তক্ষেপ করার নির্দেশও প্রদান করেন তিনি।
এ সময় আরও উপস্থিত ছিলেন, শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুর রহমান শেখ, ডিসি ফুড খন্দকার নূরে আলম, সিনিয়র খাদ্য কর্মকর্তা শাহনেওয়াজ, সহকারী উপ-পরিদর্শক ইকবাল হোসেন, শরীয়তপুর সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম মোস্তফা, সাংবাদিকবৃন্দ, কৃষকসহ অন্যান্যরা।