Friday 1st March 2024
Friday 1st March 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে কাজী আলাউদ্দীন স্মৃতি সংঘের ইফতার ও দোয়া মহফিল

শরীয়তপুরে কাজী আলাউদ্দীন স্মৃতি সংঘের ইফতার ও দোয়া মহফিল

শরীয়তপুরে কাজী আলাউদ্দীন স্মৃতি সংঘের আয়োজনে ইফতার ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৮ মে মঙ্গলবার স্মৃতি সংঘের চেয়ারম্যান বিজ্ঞ আইনজীবী কাজী মোঃ আঃ মোত্তালিব এর বাস ভবনে কাজী আলাউদ্দীন স্মৃতি সংঘের সদস্য সচিব কাজী ইকরা আহম্মেদ পলক এর সঞ্চালনায় এ ইফতার ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি বিজ্ঞ আইনজীবী আবু সাঈদ বলেন, মাহে রমজান সারা জাহানের মুসলিম উম্মার জন্য এক কামিয়াবির মাস। এই মাসে মুসলিম জাতি-গোষ্ঠির আচার-আচরনের কাঙ্খিত পরিবর্তনের মাধ্যমে শুদ্ধ ও সঠিক মানুষ রূপে পরিণত হতে পারে।
আইনজীবী সমিতির সাধারন সম্পাদক মোঃ জহিরুল ইসলাম বলেন, পবিত্র রমজান মাস তাকওয়া অর্জনের মাস। ইহলৌকিক ও পরলৌকিক শান্তি ও সমৃদ্ধি অর্জনের মাস।
জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ও শরীয়তপুর আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. আবুল কালাম আজাদ বলেন, মুসলিম উম্মাহ’র জন্য মাহে রমজান হলো আত্ম শুদ্ধি ও পবিত্রতা অর্জনের মাস।
শরীয়তপুর আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বলেন, মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় ধৈর্য্য ও সৈয্যের মাস পবিত্র রমজান মাস। প্রত্যেকে মুমিন মুসলমানেরই উচিৎ এ মাসের প্রতি সম্মান প্রদর্শন করা।
স্মৃতি সংঘের চেয়ারম্যান বলেন, মাহে রমজান এমন একটি মাস, যে মাসে আল্লার বান্দারা তাকওয়া সহ আল্লার নির্দেশিত পথে সঠিক ও শুদ্ধভাবে নামাজ আদায় করে এবং সিয়াম পালনার্থে আল্লাহ্ ভীতিতে সুস্থ শরীরের অধীকারিরা নিয়মিত রোজা রাখে, তাহলে আল্লাহ্পাক তার ঐ সকল বান্দাদের সব ধরনের গুনা-পাপ মাফ করার ওয়াদা করেছেন। তাই সকল প্রাপ্ত বয়স্ক সুস্থ নর ও নারীকে নিয়মিত নামাজ পড়া ও রমজানের পবিত্রতা রক্ষার্থে রোজা রাখার আহবান জানান।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক সাধারন সম্পাদক এ্যাড. মতিউর রহমান, বিজ্ঞ সিনিয়র আইনজীবী বৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, মহা বিদ্যালয়ের প্রভাসক সহ আমন্ত্রিত সমাজের বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ।
পরিশেষে মিলাদ মাহফিলের পর মৃত সকল মানুষের আত্মার শান্তি, বাংলাদেশের শান্তি ও সমৃদ্ধি কমনা করে মুনাজাতে দোয়া করা হয়।