বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং, ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং

ভেদরগঞ্জে ত্রাণ বিতরণ করলেন মুক্তিযোদ্ধার সন্তানরা, তবে ছবি তুলেনি কেউ

ভেদরগঞ্জে ত্রাণ বিতরণ করলেন মুক্তিযোদ্ধার সন্তানরা, তবে ছবি তুলেনি কেউ
ভেদরগঞ্জে ত্রাণ বিতরণ করলেন মুক্তিযোদ্ধার সন্তানরা, তবে ছবি তুলেনি কেউ

ত্রাণ বিতরণ করবেন আর ত্রাণ গ্রহিতার সাথে ছবি তুলবেন না, ফেই্জবুকে পোষ্ট করবেনা না এটা কি ভাবা যায়? এমন বাস্তবাতায় মুক্তিযোদ্ধার সন্তানদের নিজস্ব অর্থায়নে ত্রাণ বিতরণে ব্যতিক্রমি উদ্যোগ দেখা গেছে।

বৃহস্পতিবার (১৪ মে) শরীয়তপুরের ভেদরগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের পক্ষ থেকে দুই শত পঞ্চাশ পরিবারে খাদ্য সহায়তা দেয়া হয়। মুক্তিযোদ্ধার সন্তানরা ঘরবন্দি অসহায় ও দরিদ্র মানুষের ঘরে ঘরে গিয়ে এসব ত্রাণ সামগ্রী পৌছে দেন। কিন্তু ত্রাণ সামগ্রী বিতরণের সময় কোন ছবি তোলা হয়নি। এমনকি ফেইজবুকে ত্রাণ গ্রহিতাকে নিয়ে কোন ছবিও পোষ্ট দেয়নি কেউ।

ভেদরগঞ্জ থানা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতারা জানিয়েছেন, সারাদেশে মানুষ ত্রাণ বিতরণের নামে আত্মপ্রচারে আগ্রহী হয়ে উঠেছে। তাই আমরা আমাদের সংগঠনের নেতাকর্মীদের নিয়ে সিদ্ধান্ত নিয়েছি ত্রাণ সামগ্রী হাতে তুলে দেয়ার কোন ছবি আমরা তুলবো না। এবং ত্রাণ গ্রহীতার কোন ছবিও প্রকাশ করবো না। ত্রাণ গ্রহিতা সামাজিক ভাবে যাতে হেয় না হয়- সেজন্যই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।

উপজেলার ভেরদগঞ্জ পৌরসভা, রামভদ্রপুর, নারায়নপুর, মহিষার ও ছয়গাও ইউনিয়নের বিভিন্ন গ্রামের দরিদ্রদের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণের সময় স্থানীয় মুক্তিযোদ্ধা ও শরীয়তপুর জেলা ও ভেদরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।