বৃহস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ ইং, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ ইং

ডামুড্যায় কৃষকের ধান কেটে দিলো উপজেলা যুবলীগ

ডামুড্যায় কৃষকের ধান কেটে দিলো উপজেলা যুবলীগ

শরীয়তপুর জেলায় ধানের বাম্পার ফলন হলেও করোনা দুর্যোগে শ্রমিক সংকটে পড়ে কৃষক। বৃষ্টির পানিতে তলিয়ে যাচ্ছে ফসল। ডামুড্যা উপজেলার শিধলকুড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের আলাউদ্দিন ঢালী নামে এক কৃষক ধান কাটা নিয়ে পড়ে বিপাকে। কৃষাণ না পাওয়ায় সহযোগিতা চান ডামুড্যা উপজেলা ও শিধলকুড়া ইউনিয়ন যুবলীগের কাছে। রোজা রেখে উপজেলা যুবলীগের সভাপতি সাত্তারের নেতৃত্বে ধান নিয়ে বিপাকে পড়া কৃষকের ধান কেটে পৌঁছে দিলেন বাড়িতে। তাদের এই মানবিক কর্মকান্ডে আনন্দিত ডামুড্যার সর্বস্তরের জনগণ। ভালোবাসা আর রাজনীতির আস্থা অর্জন করে নিয়ছেন এই যুবলীগ নেতারা।

কৃষক আলাউদ্দিন ঢালীর ৯ গন্ডা জমির ধান কেটে সহযোগিতা করেন, ডামুড্যা উপজেলা যুবলীগেন দপ্তর সম্পাদক মাষ্টার শফিকুল ইসলাম সোহেল, শিধুলকুড়া যুবলীগের সভাপতি মিলন হাওলাদার, যুগ্ন সাধারণ সম্পাদক মনির হোসেন সহ উপজেলা ও স্থানীয় যুবলীগ নেতা কর্মীরা।

কৃষক আলাউদ্দিন ঢালী বলেন, আমি ধান কাটা নিয়ে বিপাকে পরি, কোন কৃষাণ পেতে ছিলাম না, পরে স্থানীয় যুবলীগের নেতাদের বললাম তারা বলে আমরা আপনার ধান কেটে দিবো, তারা আজ আমার ধান কেটে দিলো এতো আমি খুব খুশি ও আমার খুব উপকার হয়েছে।

উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক মাষ্টার শফিকুল ইসলাম বলেন, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপির নির্দেশে আজ আমরা শিধলকুড়া ইউনিয়নে ধান কেটে দিয়েছি, একে একে আমরা সব জায়গায় ধান কেটে দিবো, যেখানে কৃষক ধান কাটা নিয়ে বিপদে পড়বে, সেখানেই ডামুড্যা উপজেলা যুবলীগ কৃষকদের ধান কেটে দিয়ে সহযোগিতা করবে।

উপজেলা যুবলীগের সভাপতি বিএম ছাত্তার বলেন, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপির নির্দেশে আমি ডামুড্যা উপজেলা যুবলীগের নেতাকর্মীদের নিয়ে কৃষকের পাশে থাকার চেষ্টা করছি। গতকাল শিধলকুড়া ইউনিয়নের যুবলীগের নেতাকর্মীদের মাধ্যমে জানতে পারি যে এখানে একজন কৃষক ধান কাটা নিয়ে বিপাকে পরে, আমি শুনে সাথে সাথেই তাদের বলি আমরা উপজেলা যুবলীগ ও আপনাদের নিয়ে ওই কৃষকের ধান কেটে দিবো, তাই আজকে আমরা তার ধান কেটে মাড়াই করে দিয়েছি। আমরা প্রত্যেকটা ইউনিয়নে যেসব কৃষক ধান কাটা নিয়ে বিপাকে পরবে তাদের ধান কেটে মাড়াই করে দিয়ে আসবো আমরা ডামুড্যা উপজেলা যুবলীগ।


error: Content is protected !!