বৃহস্পতিবার, ৪ঠা মার্চ, ২০২১ ইং, ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে রজব, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ৪ঠা মার্চ, ২০২১ ইং

ডামুড্যা পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম দল থেকে বহিষ্কার

ডামুড্যা পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম দল থেকে বহিষ্কার

শরীয়তপুরের ডামুড্যা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম রাজা ছৈয়ালকে দলীয় সকল পদ থেকে বহিস্কার করা হয়েছে। শুক্রবার (৫ ফেব্রুয়ারী) বিকাল ৪ টায় ডামুড্যা পৌরসভার পুরাতন ভবন চত্ত্বরে আয়োজিত উপজেলা আওয়ামী লীগের এক সভায় তাকে বহিষ্কার ঘোষনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে। রেজাউল করিম ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তিনি জগ প্রতীক নিয়ে নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দল থেকে বহিষ্কার বিষয়ে অনল কুমার দে তার বক্তব্যে বলেন, আগামী ১৪ ফেব্রুয়ারী চতুর্থ ধাপে ডামুড্যা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা মেয়র পদে ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার কামাল উদ্দিন আহমেদকে মেয়র পদে মনোনয়ন দিয়েছেন। ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা ছৈয়াল দলীয় মনোনয়ন পেতে ব্যর্থ হয়ে তিনি মনোনয়ন প্রার্থীর অঙ্গীকারনামা ভঙ্গ করে মেয়র পদে দলীয় প্রার্থীর বিপক্ষে প্রার্থী হয়ে নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা করছেন। তাকে জেলা আওয়ামী লীগ ও স্থানীয় উপজেলা আওয়ামী লীগ বার বার তার প্রার্থীতা প্রত্যাহার করে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার জন্য আহবান জানান। কিন্তু তিনি এ আহবানে সাড়া না দিয়ে দলীয় প্রার্থীর বিপক্ষে নিজেই প্রার্থী হয়ে তার পক্ষে নির্বাচনী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম অঙ্গীকার নামায় স্বাক্ষর করার পরেও তার ব্যাত্যয় ঘটিয়ে নিজের পক্ষে প্রচার প্রচারনা চালানোর কারনে অঙ্গীকারনানার আলোকে তাকে দল থেকে বহিষ্কার ঘোষনা করছি। চুড়ান্তভাবে বহিষ্কারের জন্য জেলা আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি স্বাক্ষরিত একটি চিঠি দলের কেন্দ্রীয় সাধারন সম্পাদক ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বরাবরে পাঠানো হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও বর্তমান মেয়র হুমায়ুন কবির বাচ্চু ছৈয়ালের সভাপতিত্বে এ সময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান উজ্জল আকন, প্রচার সম্পাদক আব্দুর রাজ্জাক পিন্টু, ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু শিকদার, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার আবু বেপারী, সাধারন সম্পাদক আসাদুজ্জামান বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।