বৃহস্পতিবার, ৪ঠা মার্চ, ২০২১ ইং, ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে রজব, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ৪ঠা মার্চ, ২০২১ ইং

ডামুড্যায় কোভিড-১৯ টিকাদান কার্যক্রম এর শুভ উদ্বোধন

ডামুড্যায় কোভিড-১৯ টিকাদান কার্যক্রম এর শুভ উদ্বোধন

দেশব্যাপী করোনা ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু করেন স্বাস্থ্য অধিদপ্তর। এরই ধারাবাহিকতায় শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় কোভিড-১৯ টিকাদান কার্যক্রম এর শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৭ ফেব্রুয়ারি) সকালে স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আয়োজনে এ কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ মোস্তফা খোকন সহ ডামুড্যা স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারী, সাংবাদিকবৃন্দ ও নড়িয়ার সাধারণ জনগণ উপস্থিত।

ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ মোস্তফা খোকন বলেন, ডামুড্যাতে ২৫০ জন লোক নিবন্ধন করেছেন, আজকে আমরা ৫৩ জনকে করোনা ভ্যাকসিন প্রদান করেছি, প্রথম ধাপে সতেরশো জনকে টিকা প্রদান করবো। আমি প্রথম টিকা গ্রহণ করি, টিকা গ্রহণ করার সময় কোন অসুবিধা অনুভব করি নাই।

টিকা গ্রহণ কারী একজন বলেন, আমরা আসলেই একজন ভাগ্যবান মানুষ। এত তাড়াতাড়ি করোনা ভ্যাকসিন আসবে। সেটা প্রয়োগের সুযোগ পাবো তা বুঝতে পারি নাই। মাঝে মধ্যে ই তো আমরা বিভিন্ন ইনজেকশন নিয়ে থাকি। এটাও ঠিক একই রকম। কোন সমস্যা বোধও হচ্ছে না। এখন আধা ঘন্টা বসতে বলেছে, কোন সমস্যা হলে জানানোর জন্য। কিন্তু কোন সমস্য হবে বলে মনে হচ্ছে না।

উল্লেখ্য, জেলার স্বাস্থ্যকর্মী, মুক্তিযোদ্ধাসহ সরকারি কাজে নিয়োজিত সকলকে ভ্যাকসিন আওতায় আনা হবে। পর্যায়ক্রমে তা সাধারণ মানুষের মাঝে প্রয়োগ করা হবে।