বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং

ডামুড্যার কনেশ্বর বিট পুলিশিং সভা

ডামুড্যার কনেশ্বর বিট পুলিশিং সভা

শরীয়তপুরের ডামুড্যা উপজেলার কনেশ্বর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় কনেশ্বর ইউনিয়ন পরিষদের ইউনিয়ন পুলিশিং সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে।

অনুষ্ঠানে কনেশ্বর ইউনিয়ন পরিষদে ডামুড্যা থানার অফিসার ইনচার্জ শরীফ আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার গোসাইরহাট সার্কেল আবু সাইদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কনেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনিছুর রহমান বাচ্ছু মাদবর, কনেশ্বর এসসি এডওয়ার্ড ইনস্টিটিউশন এর প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন, ডামুড্যা উপজেলার আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মাহাবুব আলম সোনাই। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সদস্য মোকলেছ মাস্টার,কনেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি গৌরাঙ্গ চক্রবর্তী,ডামুড্যা প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম সোহেল,সাধারন সম্পাদক মোঃ নান্নু মৃধা, ইউনিয়ন পরিষদের সচিব,বিভিন্ন স্কুলের শিক্ষক বৃন্দ,বিভিন্ন ওর্য়াডের মেম্বার গন, মালেক,কনেশ্বর ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুদুর রহমান মাসুদ মাদবর, সাধারন সম্পাদক মোঃ ইমরান খানসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

অনুষ্ঠানে শরীয়তপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার গোসাইরহাট সার্কেল আবু সাইদ বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।

পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে।
বিট পুলিশিং কার্যক্রম শেষে কনেশ্বর এসসি এডওয়ার্ড ইনস্টিটিউশনে ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা মূলক ক্লাস করান।


error: Content is protected !!