Sunday 25th February 2024
Sunday 25th February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

সরকারি আব্দুর রাজ্জাক কলেজের অধ্যক্ষের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

সরকারি আব্দুর রাজ্জাক কলেজের অধ্যক্ষের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

উপজেলার সরকারি আব্দুর রাজ্জাক কলেজের অধ্যক্ষ মোঃ জহির উল্লাহ এর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

৪ জানুয়ারী সোমবার বিকালে ডামুড্যা উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি হাছিবা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন মাঝি,ডামুড্যা আব্দুর রাজ্জাক কলেজে অধ্যক্ষ মোঃ জহির উল্লাহ, ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার, ডামুড্যা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, সরকারি আব্দুর রাজ্জাক কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সাঈদ মোল্যা,অনুষ্ঠান সঞ্চালনা করেন সরকারি আব্দুর রাজ্জাক কলেজের বাংলা প্রভাষক মোঃ আশেকুজ্জামান,সরকারি আব্দুর রাজ্জাক কলেজের শিক্ষক ও কর্মচারী, ডামুড্যা প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম সোহেল, ডামুড্যা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মাহাবুব আলম, সরকারি আব্দুর রাজ্জাক কলেজের সভাপতি সবুজ,সাধারন সম্পাদক মিঠুসহ প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বিদায়ী অধ্যক্ষের এ কলেজের কর্মজীবনে নানা বিষয় স্মৃতিচারণ এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে বক্তব্য তুলে ধরেন। পরে ফুলসহ বিভিন্ন শুভেচ্ছা উপহার বিদায়ী অধ্যক্ষের হাতে তুলে দেন।

সরকারি আব্দুর রাজ্জাক কলেজের বিগত দিনগুলোর স্মৃতিচারণ করে অধ্যক্ষ মোঃ জহির উল্লাহ বলেন, কর্মজীবনে অনেকগুলো বছর পার করলাম। কলেজের শত স্মৃতি রয়েছে । দীর্ঘদিন শিক্ষকতায় আমার প্রাপ্তি আমার শিক্ষার্থীরাই। যখন কোথাও কোন দরকারে যাই তখন অনেকেই এগিয়ে এসে বলে আমি আপনার ছাত্র বা ছাত্রী। তখন বেশ ভালোই লাগে। আমি সবার জন্য দোয়া করি তারা যেন প্রত্যেকে ভালো অবস্থানে পৌছায় এবং ভালো মনের মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলে।

অনুষ্ঠানে বক্তারা বিদায়ী অধ্যক্ষের সরকারি আব্দুর রাজ্জাক কলেজের কর্মজীবনে নানা বিষয় স্মৃতিচারণ, অবদান এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বক্তব্য তুলে ধরেন। বক্তব্যকালে তিনি বলেন, “মোর নাম এই বলে খ্যাত হোক , আমি তোমাদেরই লোক”। পরবর্তীতে ফুলেল শুভেচ্ছাসহ বিভিন্ন শুভেচ্ছা উপহার বিদায়ী অধ্যক্ষের হাতে তুলে দেওয়া হয়।

বক্তব্যরা বলেন, একজন আলোকিত মানুষ অধ্যক্ষ মো.জহির উল্লাহ। একজন শিক্ষক, সংগঠক,সৃষ্টিশীল ও সৃজনশীল মানবিক মানুষ। তিনি যখন ডামুড্যা উপজেলার অন্যতম বিদ্যাপীঠ সরকারি আব্দুর রাজ্জাক কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তখন এ কলেজের আজকের মতন এতো এতো প্রশংসা কি়ংবা অবকাঠামোর সৌন্দর্যময়তা ছিল না।তাঁর বলিষ্ঠ নেতৃত্বে, মেধায় ডামুড্যা উপজেলার অন্যতম এ বিদ্যাপীঠ এখন আলোর বাতিঘর হিসেবে উদ্ভাসিত হয়েছে। সকলের প্রচেষ্টায় আর অধ্যক্ষ মো.জহির উল্লাহর ঐকান্তিক মেধা ও শ্রমে শিক্ষা প্রতিষ্ঠানটি ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে, আধুনিক জ্ঞান -বিজ্ঞানে, তথ্য ও প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত করে তরুণ প্রজন্মকে প্রতিযোগিতামূলক বিশ্বে এগিয়ে নিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রায় আজ অবসর গ্রহণ করেছেন এই প্রতিষ্ঠানের কিংবদন্তীতুল্য শিক্ষাবিদ অধ্যক্ষ মো.জহির উল্লাহ।