মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং

গোসাইরহাটে প্রথমবারের মতো ২ করোনা রোগী শনাক্ত

গোসাইরহাটে প্রথমবারের মতো ২ করোনা রোগী শনাক্ত

গোসাইরহাটে প্রথমবারের মতো ২ করোনা রোগী শনাক্ত, জেলায় নতুন আরো ৪ জনসহ মোট আক্রান্ত ৩৯।

শরীয়তপুরে দুই নারীসহ নতুন করে আরও চারজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার (৪ মে) বেলা ১১ টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান শরীয়তপুরের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আবদুর রশিদ।

তিনি জানান, সোমবার আরও চারজনের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে দুইজন নারী ও দুইজন পুরুষ। তাদের বয়স ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে। নতুন আক্রান্তদের মধ্যে গোসাইরহাট উপজেলার ইদিলপুর ইউনিয়ন এবং আলাওলপুর ইউনিয়নের দুইজন, শরীয়তপুর সদরের চিকন্দি ইউনিয়নের একজন ও জাজিরা উপজেলার বিলাসপুর ইউনিয়নের একজন রয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৯ জন।

ডা. মো. আবদুর রশিদ জানান, জেলায় করোনা আক্রান্ত ৩৯ জনের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত জেলায় ৮২১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৭০৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

তিনি জানান, নতুন করে যারা করোনায় আক্রান্ত হয়েছেন তারা কোথায় কোথায় গেছেন তা খোঁজ নেয়া হচ্ছে। তাদের থেকে আক্রান্ত হতে পারেন- এমন সম্ভাব্য ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। তাদের পরিবারসহ আশপাশের বেশ কয়েকটি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্থানীয় প্রশাসন। আক্রান্ত পরিবারকে আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে।

গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলমগীর হুসাইন বলেন, গোসাইরহাট উপজেলায় এই প্রথম দুইজনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে একজন গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সের বাসার গৃহপরিচারিকা। তাই ওই নার্সের পরিবার ও গৃহপরিচারিকার পরিবারসহ তার আশপাশের বেশ কয়েকটি পরিবারকে এবং তার সংস্পর্শে আশা সকলকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে। আক্রান্তদের পরিবারকে আলাদা থাকার ব্যবস্থা করা হবে।

গত ৪ এপ্রিল করোনায় আক্রান্ত শরীয়তপুরের নড়িয়া উপজেলার ৯০ বছরের এক বৃদ্ধ ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ২৬ এপ্রিল করোনায় আক্রান্ত ৪৫ বছরের এক ব্যক্তি ডামুড্যা পৌরসভার ৩নং ওয়ার্ডে নিজ বাড়িতে মারা যান।


error: Content is protected !!