শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

গোসাইরহাটে তিন কিলোমিটার সড়কের বেহাল দশা, ট্রাক ও ট্রলি বন্ধের দাবিতে মানববন্ধন

গোসাইরহাটে তিন কিলোমিটার সড়কের বেহাল দশা, ট্রাক ও ট্রলি বন্ধের দাবিতে মানববন্ধন
গোসাইরহাটে তিন কিলোমিটার সড়কের বেহাল দশা, ট্রাক ও ট্রলি বন্ধের দাবিতে মানববন্ধন

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার সামান্তসার ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের লাবণকাঠি গ্রামে তিন কিলোমিটার সড়কে ট্রাক ও ট্রলি বন্ধের দাবিতে মানববন্ধন করেছেন গ্রামের সর্বস্তরের জনগণ ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (০৯ মে) বিকেল সাড়ে ৩টার দিকে শরীয়তপুর সদর-গোসাইরহাট সড়কের সামান্তসার এলাকায় এ মানববন্ধন করা হয়। পাশাপাশি সড়কটি মেরামতের দাবি জানান তারা।

এ সময় সামন্তসার ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. শুকুর আহমেদ, লাবণকাঠি বাইতুল আমান জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা সেলিম, সমাজসেবক আবুল হাসেম খান, হাতেম আলী ছৈয়ালসহ অন্তত তিন শতাধিক শিক্ষার্থী এবং ওই গ্রামের লোকজন উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সামান্তসার ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের লাবণকাঠি গ্রামে তিনটি ইটের ভাটা। গ্রামের একমাত্র সড়কটি দিয়ে ভাটার মাহেন্দ্র, ট্রাক ও ট্রলি ২৪ ঘণ্টা চলাচল করায় খানাখন্দ হয়ে দেবে গেছে। সামান্য বৃষ্টি হলে হাঁটু কাদা হয়ে যায়। প্রতিদিন সড়ক দিয়ে গ্রামের হাজার হাজার মানুষ চলাফেরা করেন। বর্তমানে সড়কটি দিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তাই সড়কটি মেরামতের দাবি জানাচ্ছি। পাশাপাশি ভাটার মাহেন্দ্র, ট্রাক ও ট্রলি বন্ধ রাখার দাবি জানাই।

গ্রামটিতে সামন্তসার ৪৯ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় নামে একটি স্কুল রয়েছে। স্কুলটিতে চার শতাধিক শিক্ষার্থী পড়ালেখা করছে।

ওই গ্রামের স্কুল-কলেজে পড়া শিক্ষার্থী মো. শফিকুর রহমান, আবুল হাসন, এনায়েত উল্লাহ, সাইফুল ইসলাম জানায়, লাবণকাঠি গ্রামে সড়কটি দিয়ে তারা স্কুল-কলেজে যায়। ইটভাটার গাড়ি চলাচলের কারণে সড়কটি ভেঙে গেছে। প্রায় দুই বছর ধরে সড়কটি চলাচলের অনুপযোগী। তাই সড়কটি সংস্কার করার দাবি জানাই।

ইটভাটার মালিক শিধুলকুড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যার জানে আলম খোকন বলেন, বৃষ্টির কারণে সড়কটিতে কাদা হয়ে গেছে। সড়কটি মেরামতের জন্য ইটের সুরকি ফেলা হচ্ছে।

গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলমগীর হুসাইন বলেন, ওই গ্রামের সড়কটির ব্যাপারে আমি জেনেছি। ইটভাটার মালিকদের সঙ্গে কথা বলব। এছাড়া বর্ষার আগে সড়কটি সংস্কারের পদক্ষেপ নেয়া হবে।


error: Content is protected !!