রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪২ হিজরী
রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং

গোসাইরহাটে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

গোসাইরহাটে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

শরীয়তপুরের গোসাইরহাটে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উদ্যোগে ২০২০-২১ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচি আওতায় গোসাইরহাট উপজেলায় মোট ৪২০ জন কৃষকের মাঝে ১২ প্রকারের শাকসবজির বীজ এবং ৩৫ জন মাসকালাই চাষিদের মধ্যে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

০৯ সেপ্টেম্বর বুধবার সকাল ১০ টার সময় এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো: আলমগীর হুসাইন। তিনি জানান, বর্তমান কৃষিবান্ধব সরকার কৃষকদের উন্নয়নের জন্য নানামুখী পদক্ষেপ হাতে নিয়েছে। এ সময় তিনি সকল কৃষকগণকে দ্রুত বীজ লাগানোর পরামর্শ প্রদান করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোসাইরহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মো: আবুল খায়ের, কৃষি সম্প্রসারণ অফিসার অনিরুদ্ধ দাস, উপজেলা প্রকৌশলী দশরথ কুমার বিশ্বাস, প্রমুখ।

কুচাইপট্টি ইউনিয়নের কৃষক মো: ইউসুফ ফকির জানান, বর্তমান সরকারের সময়ে কৃষকগণ বেশি বেশি সাহায্য পাচ্ছে। এতে সকল কৃষক খুবই খুশি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার কল্যান কুমার সরকার। তিনি জানান, করোনা ও বন্যার কারনে ক্ষতি পুশিয়ে নেওয়ার জন্য বর্তমান কৃষিবান্ধব সরকার কৃষকদের জন্য নানামুখী পদক্ষেপ হাতে নিয়েছে। এসকল কর্মসুচী বাস্তবায়ন করলে দেশের খাদ্য উৎপাদন বৃদ্ধি পাবে।