রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ ইং, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ ইং
৫০ শয্যা বিশিষ্ট গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ছুটি ছাড়া কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমণে ৭ জন ডাক্তার, চিকিৎসা সেবা ব্যহত 

ছুটি ছাড়া কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমণে ৭ জন ডাক্তার, চিকিৎসা সেবা ব্যহত 

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দশ চিকিৎসকের মধ্যে সাত চিকিৎসকই ছুটি না নিয়ে হঠাৎ কুয়াকাটা সমুদ্র সৈকতে ভ্রমণে গিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এতে ব্যহত হচ্ছে চিকিৎসা সেবা। ওই চিকিৎসকরা মাঝেমধ্যেই ছুটি ছাড়া হাসপাতালে অনুপস্থিত থাকে বলেও অভিযোগ রয়েছে। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শরীয়তপুরের সিভিল সার্জন ডা. আব্দুল্লাহ মুরাদ।

ওই সাত চিকিৎসক হলেন, ওই হাসপাতালের আরএমও ডা. রিজভী, ডা. বদরুন্নাহার, ডা. তানিয়া, ডা. আল আমিন, ডা. রাব্বি, ডা. সিফাত তাসরিন ও ডা. তাহের।

গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাফিজুর রহমান বলেন, ৫০ শয্যা বিশিষ্ট গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আমি সহ মোট দশজন চিকিৎসক রয়েছি। শনিবার হঠাৎ করে দশ চিকিৎসকের মধ্যে ওই সাত চিকিৎসককে একসাথে কর্মস্থলে অনুপস্থিত দেখা যায়। পরে খোঁজ নিয়ে জানতে পারি তারা ছুটি না নিয়েই শনিবার (২১ নভেম্বর) সকালে কুয়াকাটা সমুদ্র সৈকতে ভ্রমণে গেছেন। কবে নাগাদ ফিরবে তা নিশ্চিত করে বলা যাচ্ছেনা।

ছুটি না নিয়ে হঠাৎ সাত চিকিৎসক ভ্রমণে যাওয়ায় চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে। বিষয়টি আমি জেলা সিভিল সার্জনকে জানিয়েছি। সিভিল সার্জন তাদেরকে শোকজ করার জন্য নির্দেশ দিয়েছেন। নির্দেশ অনুযায়ী ওই সাত চিকিৎসককে শোকজ করা হবে।

শরীয়তপুরের সিভিল সার্জন ডা. আব্দুল্লাহ মুরাদ এ বিষয়ে বলেন, সাত চিকিৎসক ছুটি না নিয়ে ভ্রমণে গিয়েছেন এটা জানতে পেরে আমি তাদেরকে শোকজ করার জন্য বলেছি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।