রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং

শরীয়তপুর গোসাইরহাট ইউপি নির্বাচনে বোমা আতঙ্কে ৮নং ওয়ার্ড বাসী

শরীয়তপুর গোসাইরহাট ইউপি নির্বাচনে বোমা আতঙ্কে ৮নং ওয়ার্ড বাসী

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ঘটছে একের পর এক অপ্রীতিকর ঘটনা। বিশেষ করে ৮ নং ওয়ার্ডের সাধারণ জনগণের মাঝে আতংক বিরাজ করছে ।

নির্বাচনের তফসিল ঘোষনা হওয়ার সাথে সাথে নাগেরপাড়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় বহিরাগত লোকজনের আনাগোনা বৃদ্ধি পেয়েছে। বহিরাগত লোকজন সাধারন ভোটারদেরকে ভয়ভীতি দেখাচ্ছে। গত ১৩ অক্টোবর রাতে ৮ নং ওয়ার্ডের দপ্তরী বাড়ীর সামনে একদল স্হানীয় ও বহিরাগত যুবক সেখানে বোমা হামলা চালিয়ে আতংক সৃষ্টি করে বজলুর চৌধুরীর দোকানে হামলা করে তাহার টিভি,ফ্রিজ, ও মোবাইল ভাংচুর করে, বজলুর চৌধুরীর প্রায় ১১৫০০০ হাজার টাকার ক্ষতিসাধন করেন। বজলুর চৌধুরী তার দোকানে হামলার বিষয়ে গোসাইরহাট থানায় একটি মামলা দায়ের করেন যাহার নাম্বার -৭ উক্ত মামলায় ৮ জনের নাম উল্লেখ করে ও ১০-১২ জনকে অজ্ঞাত রাখা হয়েছে। স্হানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে নির্বাচনকে সামনে রেখে কিছু অতিউৎসাহী লোকজন অশান্তি সৃষ্টি করার পায়তারা করতেছে।

নির্বাচনের আগে ভোটারদের ভয়ভীতি দেখাতে এবং কেন্দ্র দখল করতে কুচক্রী মহল বহিরাগত শত শত অস্ত্রধারী সন্ত্রাসী আনার প্রস্তুতি নিয়েছেন। ইতিমধ্যে ভোট ডাকাতি ও কেন্দ্র দখলের জন্য পাশের জেলার লোকজন দিয়ে কেন্দ্র দখল কমিটি গঠন করা হয়েছে।

৭,৮,৯ সংরক্ষিত মহিলা সদস্য পদ প্রার্থী সুমি আক্তার বলেন,আমার নির্বাচনী এলাকার মধ্যে ৮ নং ওয়ার্ডই ঝুকিপূর্ণ, এখানে বাহিরের লোকজনের আনাগোনা একটু বেশি।

নাগেরপাড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী বেনজির ঢালী বলেন, ভোটের দিন অনেক সন্ত্রাসীকেও সাংবাদিকদের পর্যবেক্ষণের কার্ড দিয়ে কেন্দ্র দখলসহ ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করবেন। তিনি প্রশাসনের প্রতি ভোটারদের কেন্দ্রে আসার নিশ্চয়তা, নিজের ও পরিবারের নিরাপত্তা, নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টিসহ সংঘাতবিহীন একটি নির্বাচন আয়োজনের দাবি জানান।
তিনি আরো বলেন, নির্বাচনের তফসিল ঘোষনা দেওয়ার পর থেকে বহিরাগত লোকজন প্রকাশ্য দিবালোকে বোমা ও অস্ত্র নিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে যেতে হুমকি দিচ্ছে।

উল্লেখ আগামী ১১ নভেম্বর নাগেরপাড়া ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে, ৮নং ওয়ার্ডের ভোট কেন্দ্র হল ২৬ নং নাগেরপাড়া ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়, এই কেন্দ্রটি নাগের পাড়া বাজার লাগোয়া। এই বাজারে সবসময় বিভিন্ন এলাকার লোকজন আসা যাওয়া করেন।

গোসাইরহাট উপজেলা নির্বাচন কর্মকর্তা বলেন,যে যে কেন্দ্র গুলো ঝুকিপূর্ণ, সেখানে আমরা বাড়তি ফোর্স দিবো এবং সার্বক্ষণিক নজরদারির আওতায় রাখবো।