Wednesday 21st February 2024
Wednesday 21st February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

গোসাইরহাটে তিন দিনব্যাপী চলছে হরিনাম সংকীর্ত্তন

গোসাইরহাটে তিন দিনব্যাপী চলছে হরিনাম সংকীর্ত্তন

জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে দেশ মাতৃকা ও বিশ্বের সকল জীবের পরমকল্যাণ ও শান্তি কামনায়,শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার ধীপুর গ্রামে ধীপুর সার্বজনীন শ্রী শ্রী সত্যনারায়ণ সেবা মন্দিরে ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে (২৪ প্রহর) তিন দিনব্যাপী নাম সংকীর্ত্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

গত ২২ শে মাঘ ১৪২৯ বাংলা সোমবার (৬ ফেব্রুয়ারি ২০২৩ ইং) ভোর থেকে শ্রীশ্রী তারকব্রহ্ম মহানামযজ্ঞ ও মহোৎসব শুরু হয়েছে, মহানামযজ্ঞ চলবে ২৫ শে মাঘ ১৪২৯ বাংলা (৮ ফেব্রুয়ারি ২০২৩ ইং) বুধবার দিবারাত্রি পর্যন্ত। প্রতি বছর এই সময়ে বিশাল জাকজমক ভাবে এই একনাম সংকীর্ত্তন অনুষ্ঠানের আয়োজন করে ধীপুর মন্দির কমিটির লোকজন।

শ্রীশ্রী তারকব্রহ্ম মহানামযজ্ঞ অনুষ্ঠানে একনাম পরিবেশন করেন বাংলাদেশের স্বনামধন্য ৬টি একনাম কীর্তনের দল।মহানামযজ্ঞ শুরু হওয়ার পূর্বে উক্ত মন্দিরে ৩ দিন ভাগবতপাঠ হয়েছে।মহানামযজ্ঞ উপলক্ষে প্রতিদিন স্থানীয় ও দূর দূরান্ত থেকে কয়েক শত ভক্ত ও শ্রোতা এসে মিলিত হয় ধীপুর সার্বজনীন শ্রী শ্রী সত্যনারায়ণ সেবা মন্দিরে। আগত শ্রোতা ভক্তবৃন্দের জন্য প্রতিদিন দিবারাত্রি প্রসাদের ব্যাবস্থাও রয়েছে।

ধীপুর সার্বজনীন শ্রী শ্রী সত্যনারায়ণ সেবা মন্দির কমিটির সভাপতি রতন কৃষ্ণ চক্রবর্তী বলেন, আমরা প্রতি বছর দেশ মাতৃকা ও বিশ্বের সকল জীবের শান্তি ও মঙ্গল কামনায় মহা নামযজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করে থাকি। আমরা ভগবান শ্রীকৃষ্ণের নিকট প্রার্থনা করি যাতে প্রতি বছর এভাবেই আমরা হরিনাম সংকীর্ত্তন আয়োজন করতে পারি এবং ভক্ত ও শ্রোতার মিলন মেলা ঘটাতে পারি। মহা নামযজ্ঞ শেষে ২৬ শে মাঘ বিকালে প্রসাদ বিতরনের মধ্যদিয়ে মহোৎসব অনুষ্ঠানের সমাপ্তি হবে।