সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলক্বদ, ১৪৪২ হিজরী
সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং

জাজিরা সেনানিবাসে নবগঠিত ২৭ আর ই ব্যাটেলিয়নের পতাকা উত্তোলন অনুষ্ঠান

জাজিরা সেনানিবাসে নবগঠিত ২৭ আর ই ব্যাটেলিয়নের পতাকা উত্তোলন অনুষ্ঠান

রবিবার ৮ নভেম্বর দুপুরে বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের ৯৯ কম্পোজিট ব্রিগেড এর অধীনস্থ নবগঠিত ২৭ আর ই ব্যাটেলিয়ান এর পতাকা উত্তোলন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত পতাকা উত্তোলন অনুষ্ঠানে বিযয় ৩১১৬ মেজর জেনারেল মোহাম্মদ সাইফুল আবেদীন বিএসসি জিপি এনডিসি পিএসসি পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার এরিয়ার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার তহিদ মুরাদ, এএফডব্লিউসি, পিএসসি, কমান্ডার ৯৯ কম্পোজিট ব্রিগেড তাকে অভ্যর্থনা জানান। অত:পর কমান্ডার বিএ ৭৪৬৫ মেজর কাজী আল আমিন অপু এর নেতৃত্বে ২৭ আর ই ব্যাটেলিয়নের একটি চৌকস দল কুচকাওয়াাজ প্রদর্শন এবং প্রধান অতিথিকে সালাম প্রদান করেন।

অনুষ্ঠানে জিওসি ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভার এরিয়া আনুষ্ঠানিক ভাবে নবগঠিত ২৭ এর এই ব্যাটেলিয়ানের পতাকা উত্তোলন করেন এছাড়া অনুষ্ঠান শেষে তিনি তার সমাপনী ভাষণে মসজিদ পতাকা উত্তোলন অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এই মহতি অনুষ্ঠান একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করছে তিনি সশস্ত্র বাহিনী আধুনিক আধুনিকায়নের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বর্তমান সরকারের অবদানকে স্মরণ করেন তিনি বলেন বঙ্গবন্ধু স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ কাজ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য এবং সংশ্লিষ্ট সকল দেশি-বিদেশি ব্যক্তিবর্গের নিরাপত্তা নিশ্চিতকরণে ২৭ আর এই ব্যাটেলিয়ানের ভূমিকা প্রশংসার দাবিদার।

গত ৫ ই সেপ্টেম্বর ২০১৮ সালে গঠিত হয় অত্যন্ত স্বল্প সময়ে ২৭ আর এই ব্যাটেলিয়নের অর্জন প্রশংসা পূর্ণ এবং অনুকরণীয় এ প্রেক্ষিতে জিওসি ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভার এরিয়া তার সমাপনী ভাষণে ২৭ আর এই ব্যাটেলিয়ানকে ভবিষ্যতে আরও উত্তরোত্তর উন্নতি ও অগ্রগতির ধারা বজায় রাখার জন্য দিকনির্দেশনা প্রদান করেন এবং একটি সুশৃংখল ও বর্ণিত কুচকাওয়াাজ পরিদর্শন নিতে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পতাকা উত্তোলন অনুষ্ঠানে কমান্ডার ৯৯ কম্পোজিট সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।