শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ ইং, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ ইং

জাজিরায় বীর মুক্তিযোদ্ধা শাহ আব্দুল কাদের কল্যাণ ট্রাস্ট-এর উদ্যোগে শাহ আব্দুল কাদের-এর স্মরণ সভা ও বৃত্তি প্রদান

জাজিরায় বীর মুক্তিযোদ্ধা শাহ আব্দুল কাদের কল্যাণ ট্রাস্ট-এর উদ্যোগে শাহ আব্দুল কাদের-এর স্মরণ সভা ও বৃত্তি প্রদান

“মানুষের মুক্তির জন্য যুদ্ধ অবিরাম” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বীর মুক্তিযোদ্ধা শাহ আব্দুল কাদের-এর স্মরণ সভা, দোয়া মাহফিল ও বৃত্তি প্রদান করেছে বীর মুক্তিযোদ্ধা শাহ আব্দুল কাদের কল্যাণ ট্রাস্ট।

শনিবার (০২ জানুয়ারি) জাজিরা মোহরআলী উচ্চ বিদ্যালয়ে এ স্মরণ সভা, দোয়া মাহফিল ও ২৫ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদানের আয়োজন করা হয়। ৬ষ্ঠ শ্রেণি থেকে ৮ম শ্রেণি পর্যন্ত ১৫ জন মেধাবী শিক্ষার্থীকে ২ হাজার এবং ৯ম থেকে ১০ম শ্রেণির ১০ জন শিক্ষার্থীকে ৩ হাজার করে বৃত্তি প্রদান করা হয়।

এ সময় মরহুমের স্মৃতিচারণ করেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, কবি ও সাহিত্যিক এবং জেলা জজকোর্টের পিপি অ্যাডভোকেট মির্জা হযরত আলী, মাস্টার ইব্রাহিম মিয়া, মাস্টার মোহাম্মদ আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, অধ্যাপক আব্দুল হক কবিরাজ, আবুল খায়ের ফকির, ইঞ্জিনিয়ার আবদুল খালেক, অ্যাডভোকেট অমিত ঘোষ চৌধুরী, মোহরআলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউর রহমান, মির্জা হযরত আলী হাই স্কুলের প্রধান শিক্ষক শিবলী সুলতানাসহ অনেকে।

এছাড়া উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদেরের সহধর্মিনী দেলোয়ারা কাদের ফারজানা কাদের দিনা। পরে তাদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের-এর স্মৃতিচারণ করতে গিয়ে বক্তারা বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদেরকে রাজনীতিবিদ, একজন শ্রেষ্ঠ শিক্ষক, মেধাবী ব্যাক্তিত্ব সম্পন্ন ও বুদ্ধিদীপ্ত সৎ মানুষ হিসেবে আখ্যায়িত করেন।