শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরী
শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

দেশীয় প্রজাতি মাছ চাষ ও শামুক সংরক্ষনে জাজিরায় উদ্বুদ্ধকরন সভা

দেশীয় প্রজাতি মাছ চাষ ও শামুক সংরক্ষনে জাজিরায় উদ্বুদ্ধকরন সভা

শরীয়তপুরের জাজিরায় দেশীয় প্রজাতি মাছ চাষ, শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প, মৎস্য অধিদপ্তর, গোপালগঞ্জ এর আওতায় উপজেলা পর্যায়ে উদ্বুদ্ধকরন সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন দেশীয় মাছ ও শামুক সংরক্ষণ, উন্নয় প্রকল্প মৎস্য অধিদপ্তর এর পরিচালক এস এম আশিকুর রহমান।

আরো উপস্থিত ছিলেন, জাজিরা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার, জাজিরা উপজেলার মৎস্য অফিসার সরদার গোলাম মোস্তফা, জাজিরা উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ জামাল হোসেন সহ আরো বিভিন্ন দফতরের সরকারী কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন, জাজিরা উপজেলা নিবার্হী অফিসার আশরাফুজ্জান ভুইয়া,

এস এম আশিকুর রহমান বলেন শরীয়তপুরের জাজিরা মৎস্য চাষ ও শামুক সংরক্ষন অনেক সম্ভবনা রয়েছে, এদেশে জলাশয়ে নদী নালা খাল বিল অনেক আছে, আরো একটি বড় সম্ভবনা দেখছেন পদ্মা নদী যেখানে ইলিশ উৎপাদন হয়, ১০ টি জেলা ৪৯ টি উপজেলায় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে অন্যান্য উপজেলার মতো জাজিরা উপজেলাকে উন্নত উপজেলা করা লক্ষে এ প্রকল্প গ্রহন করছে। এবং আরো বলেন যারা মাছ চাষে আগ্রহী যাদের বাড়ির পাশে মরা নদী আছে যেখানে বছরের ৬ মাস পানি থাকে সেখানে আমরা খাচায় মাছ চাষের জন্য ব্যবস্থা করছি, আবার মাছের জন্য অভায়রন আশ্রন করছি বিভিন্ন জলাশয়ে, ইত্যাদি আরো নানা সম্ভবনার কথা বলেন এবং জেলেদের বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে মাছ চাষের উপরে।