মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে মঙ্গলমাঝিকান্দি-শিমুলিয়া রুটের ফেরি চলাচল আবারও বন্ধ

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে মঙ্গলমাঝিকান্দি-শিমুলিয়া রুটের ফেরি চলাচল আবারও বন্ধ

স্রোতের কারণে পদ্মা সেতু এলাকার মঙ্গলমাঝিকান্দি-শিমুলিয়া রুটের ফেরি চলাচল আবারও বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। পদ্মা নদীতে ২০জুন সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয় বলে জানিয়েছে বিআইডব্লিউটিসির মাঝিকান্দি ঘাট কর্তৃপক্ষ।

মঙ্গলমাঝিকান্দি বিআইডব্লিউটিসির সুত্রে জানা যায়, বৈরী আবহাওয়ার কারণে পদ্মা নদীতে তীব্র স্রোত ও উত্তাল থাকায় ফেরি চলাচল সাময়িক বন্ধ করে দিয়েছে মাঝিকান্দি ঘাট কর্তৃপক্ষ। দুর্ঘটনা এড়াতে সোমবার সন্ধা সাড়ে ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই ঘাট থেকে মাওয়া শিমুলীয়ার উদ্দেশে কোনও ফেরি ছেড়ে যাবে না।

এর আগে একই কারণে রোববার রাত পৌনে ১০টায় আকস্মিক এ রুটে ফেরি বন্ধ করা হয়। সোমবার সকালে ফের তা চালু হয়।
মঙ্গলমাঝিকান্দি বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক (বাণিজ্য) মোঃ সালাহ্ উদ্দিন জানান, বৈরী আবহাওয়ার কারণে গতকাল থেকে হঠাৎ বাতাস শুরু হলে উত্তাল হয়ে ওঠে পদ্মা। এ সময় নদীতে তীব্র স্রোত শুরু হয়। এ কারণে যেকোনও ধরনের দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল সাময়িক বন্ধ করে দেওয়া হয়। আগামীকাল সকালে পপরিস্থিতি স্বাভাবিক না হলে ফেরিতে কোনো ধরনের যানবাহন ওঠানো হবে না। পরিস্থিতি স্বাভাবিক হলে ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে জানান বিআইডব্লিউটিসির এই কর্মকর্তা।


error: Content is protected !!