Friday 21st June 2024
Friday 21st June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

জীবনের শঙ্কা নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন জাজিরা ব্যবসায়ী নুরুল ইসলাম

জীবনের শঙ্কা নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন জাজিরা ব্যবসায়ী নুরুল ইসলাম

শরীয়তপুরের জাজিরা উপজেলার ভানু মুন্সির কান্দি গ্রামের ব্যবসায়ী নুরুল ইসলাম প্রাণহানির আশঙ্কায় অসহায় হয়ে দীর্ঘদিন যাবত পালিয়ে বেড়াচ্ছেন বিভিন্ন জায়গায়। স্থানীয় একটি প্রভাবশালী মহলের মদদে চিহ্নিত একটি সন্ত্রাসী গ্রুপ চাঁদার দাবীতে গত কয়েক মাসে তাকে দফায় দফায় বেধড়ক মারধর করার পর এবার চাঁদা না দিলে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছে।

বিষয়টি নিয়ে অনেকের কাছে অভিযোগ দিলেও পাননি কোন সুষ্ঠু বিচার। যার ফলে প্রাণের ভয়ে ভিটেমাটি ছেড়ে প্রবাসে পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়েছেন অসহায় এই ব্যবসায়ী। সব কিছু ঠিকঠাক থাকলে খুব শিঘ্রই বাংলাদেশ ছেড়ে প্রবাসে চলে যেতে চান নুরুল ইসলাম এবং সেখানে গিয়েই নতুন করে ব্যবসা করতে চান তিনি। কারণ ইতিমধ্যেই একাধিকবার চাঁদাবাজদের হাতে মার খেয়ে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে তাকে।

বিষয়টি নিয়ে ভুক্তভোগী ব্যবসায়ী নুরুল ইসলাম জানান, তিনি তার জীবন নিয়ে শঙ্কিত রয়েছেন। যেকোনো মুহূর্তে চাঁদাবাজরা তাকে খুন করে ফেলতে পারে। কারণ ইতিপূর্বে চাঁদাবাজরা তার কাছ থেকে বেশ কয়েকবার চাঁদা নিয়েও আবার মোটা অঙ্কের চাঁদা চেয়ে যাচ্ছেন, যা দিতে তিনি অস্বীকৃতি জানালে তাকে কয়েক দফা বেধড়ক মারধরও করেছে সন্ত্রাসীরা। এমনকি চাঁদা না দিলে তাকে খুন করে ফেলারও হুমকি দিয়েছে চাঁদাবাজ এই চক্রটি।

তবে এ বিষয়ে কথা বলার জন্য ভুক্তভোগী ব্যবসায়ী নুরুল ইসলামকে নির্যাতনকারী ও হত্যার হুমকিদাতা চাঁদাবাজদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তাছাড়া চাঁদাবাজদের সাথে বিষয়টি নয়ে কথা বলাও নুরুল ইসলামের জন্য হুমকি বলে জানিয়েছেন ভুক্তভোগী এই অসহায় ব্যবসায়ী। এতে তার জীবনের শঙ্কা আরও বেড়ে যেতে পারে বলে তিনি জানান।

এ বিষয়ে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, আমরা বিষয়টি বিভিন্ন মাধ্যম থেকে শুনেছি, তবে স্পষ্ট কোন তথ্য পাইনি। তাছাড়া এবিষয়ে এখনও পর্যন্ত আমরা কারও কাছ থেকে কোন অভিযোগ পাইনি। তবে এই ঘটনায় কোন অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে যেকোনো প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।