Wednesday 12th June 2024
Wednesday 12th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

নড়িয়ায় করোনায় কর্মহীন মানুষকে ফ্রি শাক-সবজি দিচ্ছে ছাত্রলীগ নেতা নয়ন সিকদার

নড়িয়ায় করোনায় কর্মহীন মানুষকে ফ্রি শাক-সবজি দিচ্ছে ছাত্রলীগ নেতা নয়ন সিকদার

শরীয়তপুরের নড়িয়ায় করোনায় কর্মহীন মানুষকে ফ্রী শাকসবজি দিচ্ছেন উপজেলা ছাত্রলীগ নেতা নয়ন সিকদার।

রোববার সকালে সুখ প্রসেসর বাজারে গিয়ে দেখা যায় এমন চিত্র। সকাল থেকে দুপুর পর্যন্ত ফ্রি শাকসবজি বিতরণ করছেন করোনায় কর্মহীন মানুষের মাঝে।

ছাত্রলীগ নেতার এই ফ্রি শাক-সবজি বাজার থেকে প্রায় দুই শতাধিক মানুষ তাদের চাহিদা অনুযায়ী শাকসবজি ফ্রি ভাবে গ্রহণ করেছেন। সুবিধাভোগী পরিবারগুলো জানান এই উদ্যোগে তারা খুবই উপকৃত এবং খুশি হয়েছেন। তার এই অভিনব উদ্যোগে খুশি এলাকাবাসীসহ করোয় কর্মহীন সাধারন খেটে খাওয়া অসহায় মানুষগুলো। এছাড়া তার এই ভিন্ন উদ্যোগকে ছাত্রলীগের অন্যতম দৃষ্টান্ত বলে মনে করছেন বিভিন্ন মহল।

ছাত্রলীগ নেতার ফ্রি সবজি বাজার থেকে শাক-সবজি তরিতরকারি নিয়ে ফেরার সময় পাচক গ্রামের অটোরিকশাচালক ফরহাদ ছৈয়াল ভোরের সংবাদ জানান, আজ দু মাস যাবত কোন কাজ কাম নাই। হাতে টাকা পয়সা যা ছিল তাও প্রায় শেষ পর্যায়ে! বাজারে ও তরিতরকারি পেঁয়াজ-রসুনের অনেক দাম। টাকা দিয়ে বাজারে গিয়ে কিনতে ভয় লাগে। তবুও এসেছিলাম অল্প অল্প করে কিছু নেব বলে। কিন্তু এখানে এসে দেখলাম কোন এক ছাত্রলীগ নেতা পিয়াজ রসুন বেগুন আলু পটল শাকসবজি ফ্রী দিতাছে। আমিও সেখান থেকে ১ কেজি আলু, ১ কেজি পিয়াজ, করোলা, লেবু, শসা, ডাটা, বেগুন ও পুঁই শাক নিয়েছি। এগুলো আমি বাজার থেকে কিনতে গেলে আমার কমপক্ষে আড়াই থেকে তিনশ টাকা লাগতো। এসব ফ্রি দেয়াতে আমার অনেক উপকার হয়েছে। আমি দোয়া করি আল্লাহ তাহাকে ভালো রাখুক। তার মত এমন সবাই যদি এগিয়ে আসতো তাহলে আমাদের মত গরিব মানুষের আর দুঃখ থাকতো না।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শিকদার বলেন, নিঃসন্দেহে এটি একটি ভালো এবং ভিন্ন উদ্যোগ। তাছাড়া এ ধরনের উদ্যোগ একটি সংগঠনের জন্য দৃষ্টান্ত বলে মনে করছি। নড়িয়া উপজেলা ছাত্রলীগ নেতা নয়ন সিকদার করোনায় কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে যে উদ্যোগ গ্রহণ করেছে এটি নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ। আমাদের সবারই উচিত নিজ নিজ জায়গা থেকে এই করোনা দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর। তবেই বিকশিত হবে আমাদের মনুষ্যত্ব! মুক্ত হবো আমরা অভিশপ্ত। দলবল নির্বিশেষে আমরা সবাই মানুষ। অতএব আমাদের মনে রাখতে হবে মানুষের পাশে থেকে আশপাশের সবাইকে নিয়ে ভালো থাকার নামই বেঁচে থাকা। নড়িয়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ছাত্রলীগ নেতা নন শিকদারসহ উপজেলার সকল ছাত্রলীগ নেতা কর্মীদেরকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

উপজেলা ছাত্রলীগ নেতা নয়ন সিকদার বলেন, পানি সম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জননন্দিত জননেতা একেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের নির্দেশে নড়িয়া উপজেলা ছাত্রলীগ সবসময়ই রাষ্ট্র সমাজ ও জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে। করোনা মহামারীর মধ্যে আমাদের উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে এবং চলমান রয়েছে। ইতিমধ্যে সঙ্কটে থাকা কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছি। পাশাপাশি করো নাই ঘরবন্দি কর্মহীন অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে প্রিয় নেতার পক্ষ থেকে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি। দেশ ও জাতির যেকোনো ক্লান্তিময় মুহূর্তে বাংলাদেশ ছাত্রলীগ সবসময়ই বলিষ্ঠ ভূমিকা রেখে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় প্রিয় নেতার নির্দেশে কর্মহীন অসহায় মানুষগুলোর কথা চিন্তা করে ফ্রি সবজি বাজারের আয়োজন করি এবং আজ থেকে সকল মানুষকে আমরা ফ্রী শাক সবজি দিয়ে যাচ্ছি। আমাদের এখানে রয়েছে বিভিন্ন ধরনের শাক আলু পিয়াজ পটল বেগুন শসা লেবু উস্তা শহর নিত্য প্রয়োজনীয় সকল শাকসবজি। আজ প্রায় দুই শতাধিক লোক আমাদের এখান থেকে বিনা পয়সায় শাকসবজি নিয়েছেন। কর্মহীন মানুষ গুলো বিনা টাকায় সবজি নিতে পেরে অনেক আনন্দিত ও খুশি মনোভাব দেখেছি। সাধারণ মানুষের মুখে হাসি ফোটাতে পেরে নিজেকে গর্বিত মনে হচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগের কর্মী হয়ে মানুষের পাশে থেকে কাজ করতে পারছি এটা আমার জন্য ভাগ্যের ব্যাপার। যতদিন বেঁচে আছি প্রিয় নেতার নির্দেশে মানুষের জন্য কাজ করে যেতে চাই।