বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৬ই সফর, ১৪৪২ হিজরী
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং
শরীয়তপুরের নড়িয়া সুরেশ্বর দরবার শরীফের বাঁধে ফাটল

পানি সম্পদ উপমন্ত্রীর নির্দেশে পদ্মার পারে বাঁধের ভাঙ্গনরোধে ডাম্পিং অব্যাহত

পানি সম্পদ উপমন্ত্রীর নির্দেশে পদ্মার পারে বাঁধের ভাঙ্গনরোধে ডাম্পিং অব্যাহত

শরীয়তপুরের নড়িয়া সুরেশ্বর দরবার শরীফের বাঁধে ফাটল দেখা দিলে পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম’র নির্দেশে ভাঙ্গনরোধে শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ, জিওটিউব সিসি ও ব্লক ডাম্পিং কাজ করে যাচ্ছেন।

জুলাই মাসের ১৬ তারিখে সুরেশ্বর দরবার শরীফের বাঁধের ৮৫০ মিটারের মধ্যে ১৩৮ মিটার বাঁধ হঠাৎ ফাটল দেখা দেয়।
তাৎক্ষনিক ভাবে পানি সম্পদ উপমন্ত্রী ও পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তা ঘটনাস্থল এসে পরিদর্শণ করে দ্রুত বাঁধ রক্ষায় কাজের নির্দেশনা দেন। বাঁধ ফাটল রক্ষায় এ পর্যন্ত ২ লক্ষ ১১ হাজার জিও ব্যাগ, ১ হাজার ৩৬ টি জিও টিউব ব্যাগ ও ৫ হাজার সিসি ব্লক ডাম্পিং করা হয়েছে। ভাঙ্গনরোধে ডাম্পিং এর কাজ চলমান রয়েছে।

শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব বলেন, সুরেশ্বর দরবার শরীফ ৮৫০ মিটার বাধের ১৩৮ মিটার এলাকা ফাটল দেখা দিলে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি ও পানি উন্নয়ন বোর্ডের নির্দেশে আমরা ৩৬টি নৌকার মাধ্যমে জিওব্যাগ ডাম্পিং এবং প্লে সিলিং এর মাধ্যমে ভাঙ্গন রোধে কাজ করে যাচ্ছি। ভাঙ্গন রোধে আমরা এ পর্যন্ত প্রায় ২ লক্ষ ১১ হাজার জিও ব্যাগ, ১ হাজার ৩৬ টি জিও টিউব ব্যাগ ও ৫ হাজার সিসি ব্লক ডাম্পিং করি। আমাদের ডাম্পিং এর কাজ অব্যাহত আছে।