বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ ইং

হযরত মুহাম্মদ(সঃ)’র ব্যঙ্গচিত্র প্রদর্শণ করার প্রতিবাদে নড়িয়ায় বিক্ষোভ

হযরত মুহাম্মদ(সঃ)’র ব্যঙ্গচিত্র প্রদর্শণ করার প্রতিবাদে নড়িয়ায় বিক্ষোভ

সাম্প্রতি ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সঃ)’র ব্যঙ্গচিত্র প্রদর্শণ করা হয়। এর প্রতিবাদে শরীয়তপুরের নড়িয়া উপজেলার রাজনগরে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ০২ নভেম্বর সকাল সাড়ে ৯ টায় রাজনগরের বিভিন্ন মাদ্রাসা, মসজিদ ম্যাগাজিন কমিটি সদস্য, ধর্মপ্রাণ মুসলিম ও সেচ্ছাসেবী সংগঠনের সদস্যগণের আয়োজনে প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

রাজনগর বটতলা বাজার থেকে শুরু করে জামতলা বাজার, বেলিব্রিজ, তালতলা, আন্ধারমানিক বাজারসহ শরীয়তপুর-মাওয়া মহাসড়কে এ প্রতিবাদ মিছিল পালিত হয়।

এ প্রতিবাদ সভায় রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী, মুসল্লি, স্থানীয় প্রায় ১ হাজার ধর্মপ্রাণ মুসলিম উপস্থিত ছিলেন। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ফ্রান্স রাষ্ট্রীয় ভাবে মহানবী(স.)’র ব্যাঙ্গচিত্র প্রদর্শণ করে গোটা বিশ্বের মুসলমানদের অন্তরে আগুন জ্বালিয়েছে। নবীজিকে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রদর্শণের মাধ্যমে আমাদের অন্তর ক্ষতবিক্ষত হয়েছে। ওদের কি করে সাহস হয় আমাদেন প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) এর নামে কটাক্ষ করে বক্তব্য, এটা আমরা ইসলাম ধর্মের অনুসারী হিসেবে মেনে পারি না। মুহাম্মদ(সঃ)কে নিয়ে কটাক্ষ করলে কেউ ছাড় পাবে না। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।