শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরী
শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

শরীয়তপুরে মজিদজরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ খোলার প্রস্তুতি সম্পন্ন

শরীয়তপুরে মজিদজরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ খোলার প্রস্তুতি সম্পন্ন

করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো আগামী ১২ সেপ্টেম্বর থেকে চালু হবে শিক্ষা প্রতিষ্ঠান, শুরু হবে পাঠদান।
ঘোষণার পর থেকে শরীয়তপুরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলার প্রস্তুতি শুরু করেছে । শ্রেণিকক্ষ পরিষ্কার-পরিচ্ছন্ন করা, স্যানিটাইজ করা, স্কুল চত্বরসহ আশেপাশের ময়লা-আবর্জনা পরিষ্কার করা হচ্ছে।

শরীয়তপুরের বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান সরেজমিন ঘুরে দেখা গেছে এমন চিত্র। সকাল ১০টার পর শরীয়তপুরের মজিদজরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজে গিয়ে দেখা যায়, বিদ্যায় খোলার বিষয়ে প্রস্তুতি নিতে শুরু করেছেন শিক্ষকরা। স্কুল চত্বরের আগাছা পরিষ্কার, বিদ্যালয়ের দেয়ালে ও কক্ষে ঝাড় দেওয়াসহ শ্রেণিকক্ষগুলো পরিষ্কার করতে ব্যস্ত রয়েছেন তারা।

মজিদজরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ ফরিদ-আলহোসাইন বলেন, বিভিন্ন গণমাধ্যম এবং শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে আগামী ১২ সেপ্টেম্বর স্কুল চালু করা হবে এমন কথা জানতে পেরেছি। তারপর থেকে আমরা প্রস্তুতি নিতে শুরু করেছি। এতদিন পাঠদান বন্ধ থাকায় শ্রেণিকক্ষ জরাজীর্ণ ছিল, সেগুলো পরিষ্কার করে পাঠদান উপযোগী করে তুলছি। সেইসঙ্গে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের ফোনে স্কুল খোলার বিষয়টি অবহিত করছি।