রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং

ব্রিজে পড়ে থাকা অসুস্থ নারীর চিকিৎসার দায়িত্ব নিলেন মেম্বার

ব্রিজে পড়ে থাকা অসুস্থ নারীর চিকিৎসার দায়িত্ব নিলেন মেম্বার

শরীয়তপুরের নড়িয়ায় একটি ব্রিজে অসুস্থ অবস্থায় পড়েছিলেন ৪০ বছর বয়সের অজ্ঞাত এক নারী। খবর পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান মো. জসিম ঢালী নামের স্থানীয় এক ইউপি সদস্য। নেন চিকিৎসার সব দায়িত্ব।

সোমবার ৪ সেপ্টেম্বর সকাল থেকে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে প্রশংসায় ভাসছেন ওই ইউপি সদস্য।

স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, উপজেলার ভূমখাড়া ইউনিয়নের চাকধ বাজার ব্রিজে শনিবার রাতে এক নারী পড়েছিলেন। কেউ তাকে উদ্ধার করছিলেন না। স্থানীয় কয়েকজন বিষয়টি ইউপি সদস্য মো. জসিম ঢালীকে জানান। তিনি গিয়ে ওই নারীকে উদ্ধার করে নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। সেখানে তার চিকিৎসা শুরু করেন।

অসুস্থ ওই নারী ঠিকানা বলতে পারছেন না। তাকে নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নারী ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার চিকিৎসা দিচ্ছেন জুনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রহিম।

নড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিকুল ইসলাম (রাজিব) বলেন, ওই নারীর পুরোপুরি জ্ঞান ফেরেনি। তার শরীর অনেক দুর্বল। প্রাথমিক চিকিৎসা দিয়ে তার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চলছে। ওই নারীকে সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হচ্ছে। তার অবস্থা আগের চেয়ে একটু ভালো। কিছুদিন চিকিৎসা নিলে হয়তো স্বাভাবিক পর্যায়ে ফিরে আসবে। ওই নারী ভারসাম্যহীন হওয়ার কারণে তার পরিচয় এখনো জানা যায়নি।

ইউপি সদস্য মো. জসিম ঢালী বলেন, একজন মানুষ হিসেবে আরেকজন বিপন্ন মানুষকে সাহায্য করাই ধর্ম। ব্রিজে পড়ে থাকার পরও কেউ তাকে সাহায্য করেননি। নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ফোনে তথ্যটি দিই। পরে আমি ওই নারীকে উদ্ধার করে চিকিৎসার দায়িত্ব নিই। আমরা ওই নারীর পরিচয়ও জানার চেষ্টা করছি।