রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং

শরীয়তপুরে লাল কার্ড প্রদর্শনের মাধ্যমে প্রতিবাদী সমাবেশ

শরীয়তপুরে লাল কার্ড প্রদর্শনের মাধ্যমে প্রতিবাদী সমাবেশ

শরীয়তপুরে মাদক, বাল্য বিবাহ প্রতিরোধ, যৌতুক ও সাম্প্রদায়িক সহিংসতাকে লাল কার্ড প্রদর্শনের মাধ্যমে প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার ০১ নভেম্বর শরীয়তপুর জেলার নড়িয়া থানাধীন মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এ্যান্ড কলেজ প্রাঙ্গনে মাদক, বাল্য বিবাহ প্রতিরোধ, যৌতুক ও সাম্প্রদায়িক সহিংসতাকে লাল কার্ড প্রদর্শনের মাধ্যমে প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়।

মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ এম ফরিদ আল হোসাইনের সভাপতিত্বে উক্ত প্রতিবাদী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় পতকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন পুলিশ সুপার (শরীয়তপুর) এস. এম. আশরাফুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, ‘শিক্ষার্থীদের নিয়মিত পড়াশুনা করে নিজেকে যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। মাদক, বাল্য বিবাহ, যৌতুক ও সাম্প্রদায়িক সহিংসতা থেকে দূরে থাকতে, ছেলেদের ২১ বছর ও মেয়েদের ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে ও সবসময় সত্য কথা বলতে শপথ করান।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অবনী শংকর কর, ভোজেশ্বর ইউপি চেয়ারম্যান ও ম্যানেজিং ট্রাস্টি, মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এ্যান্ড কলেজের সদস্য, নুরুল হক বেপারীসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, অত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা মন্ডলী, ছাত্র-ছাত্রীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।

১৫শ’ ছাত্রীসহ শিক্ষক-শিক্ষিকা মন্ডলী ও উপস্থিত অন্যান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে শপথ বাক্য পাঠ করান পুলিশ সুপার। এ সময় পুলিশ সুপারকে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।