বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং

“আজকের ছাত্রই আগামীর নেতৃত্ব”: জেলা প্রশাসক,শরীয়তপুর

“আজকের ছাত্রই আগামীর নেতৃত্ব”: জেলা প্রশাসক,শরীয়তপুর

“আজকের ছাত্রই আগামীর নেতৃত্ব” এই শ্লোগানকে সামনে রেখে “Innovation & Future Leadership Programme -2022” নামে একটি সেশন পরিচালনা করেছেন শরীয়তপুরের জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান।

১৪ সেপ্টেম্বর বুধবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে এবং নড়িয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় মজিদ-জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদেরকে নিয়ে এ সেশনটি পরিচালনা করা হয়।

২০৪১ সালে উন্নত বাংলাদেশ বিনির্মাণ এবং চতুর্থ শিল্পবিপ্লব বাস্তবায়নে চ্যালেঞ্জ মোকাবিলা, আাগামী বাংলাদেশের নেতৃত্বে আজকের ছাত্রদের ভাবনা, ছাত্র-ছাত্রীদের নতুন জীবনবোধে উদ্বুদ্ধ করা, আগামী দিনে নিজেদের স্বপ্ন বুনন, নতুন করে নিজেদের পুণরায় আবিষ্কার করা, সময়ের সাথে তাল মিলিয়ে নতুন ভাবে জীবনের লক্ষ্য নির্ধারণ করা এবং সর্বোপরি নিজেদের মনোজগতের পরিধি আরও বিস্তার ঘটানোর লক্ষ্যে জেলা প্রশাসক এই সেশনটি পরিচালনা করেন।

সেশন পরিচালনার অংশ হিসেবে জেলা প্রশাসক শিক্ষার্থীদের মাঝে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদর্শন করেন এবং ২০৪১ সালের বাংলাদেশে তাদের নেতৃত্ব কি হবে সেই ভাবনা গুলো শোনেন।

এ সময় জেলা প্রশাসক শিক্ষার্থীদের শুধু রেজাল্ট নির্ভর না হয়ে সুশিক্ষায় সুশিক্ষিত হয়ে প্রকৃত জ্ঞান অর্জন করতে উৎসাহিত করেন। তিনি বলেন, “আজকের ছাত্রই আগামীর নেতৃত্ব”।

শুধু তাই নয়, তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে শিক্ষার্থীদের টেকনোলজি বেজড এবং ইনোভেটিভ চিন্তার বিস্তৃতি বাড়াতে বলেন।

পাশাপাশি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আজকের শিক্ষার্থীদের জ্ঞানভিত্তিক পড়াশোনায় আহ্বান জানান।

এ সময় নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদুজ্জামান, মজিদ-জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের সকল শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী এবং অভিভাবকগণ উপস্থিত ছিলেন।


error: Content is protected !!