Sunday 25th February 2024
Sunday 25th February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67
শরীয়তপুর জাতীয় সমাজসেবা দিবস,

প্রধানমন্ত্রী সকল শ্রেণির মানুষের কথা চিন্তা করেন: ইকবাল হোসেন অপু এমপি

প্রধানমন্ত্রী সকল শ্রেণির মানুষের কথা চিন্তা করেন: ইকবাল হোসেন অপু এমপি

শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি দেশের উন্নয়নের পাশাপাশি প্রান্তিক জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়নেও সমানতালে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল শ্রেণিপেশার মানুষের কথা চিন্তা করেন। যা আমরা কল্পনাও করতে পারি না।

সোমবার ২ জানুয়ারি সকাল ১০ টায় শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে আয়োজিত জাতীয় সমাজসেবা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

২ জানুয়ারী জাতীয় সমাজসেবা দিবস ২০২৩ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, কল্যাণমূলক সেবা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়।

ইকবাল হোসেন অপু বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে পরিমাণ ভাতার ব্যবস্থা চালু করেছেন এবং যে পরিমাণ মানুষকে পূনর্বাসন করেছেন তা নজিরবিহীন। প্রধানমন্ত্রী বলেছিলেন, দেশের একটি মানুষও অনাহারে, বিনা চিকিৎসায় মারা যাবেনা এবং একটি মানুষও গৃহহীন থাকবেনা। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার সেই কথা অক্ষরে অক্ষরে পালন করেছেন এবং করে যাচ্ছেন।

জেলা প্রশাসক পারভেজ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. আবুল হাদি মোহাম্মদ শাহ পরান, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল মনির, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন, সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক বিশ্বজিৎ বৈদ্য প্রমূখ।

জাতীয় সমাজসেবা দিবসের অনুষ্ঠানে প্রতিবন্ধী, বয়স্ক ও অসহায় মানুষের মাঝে সর্বমোট ৬৬ লক্ষ ৮৪ হাজার ৫শ’ টাকা পরিমাণ জীবীকানির্বাহের বিভিন্ন উপকরণ, চেক ও নগদ টাকা বিতরণ করা হয়। এর মধ্যে ১১৬ জনকে চিকিৎসা সহায়তা বাবদ ৪ লাখ ৬৪ হাজার টাকা, ৪৩ জনকে শিক্ষা সহায়তা বাবদ ১ লাখ ২০ হাজার টাকা, ৮জনকে ভিক্ষুক পূনর্বাসন বাবদ ৩ লাখ ৬৮ হাজার টাকা, ১২ জনকে বয়স্ক ভাতার বই প্রদান, ছয় উপজেলার মোট ৬১ জনকে ক্ষুদ্র ঋণ বাবদ মোট ১১ লাখ ৪৪ হাজার, ৫শ’ টাকা বিতরণ বিতরণ করা হয়। এছাড়া ১টি হুইল চেয়ার, ২টি স্বেচ্ছাসেবী সংস্থার নিবন্ধন সনদ, ১টি বেসরকারি এতিমখানার নিবন্ধন সনদ, ৭জন শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের ক্রেস্ট প্রদান, ১জন শ্রেষ্ঠ ক্ষুদ্রঋণ গ্রহীতা পরিবারকে ক্রেস্ট প্রদান, শ্রেষ্ঠ দলনেতাকে ক্রেস্ট প্রদান, শ্রেষ্ঠ পৌর সমাজকর্মীকে ক্রেস্ট প্রদান, শ্রেষ্ঠ ওয়ার্ড কমিটিকে ক্রেস্ট প্রদান ও জেলা প্রশাসক কর্তৃক ২৫০টি শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়।