Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরের ভেদরগঞ্জে নতুন মুখ, নড়িয়ায় সাবেক বহাল

শরীয়তপুরের ভেদরগঞ্জে নতুন মুখ, নড়িয়ায় সাবেক বহাল

শরীয়তপুরে প্রথম ধাপের দুটি উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। প্রথমবার নির্বাচনে অংশ নিয়ে ‘আনারস’ প্রতীকে ভেদরগঞ্জ উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ওয়াছেল কবির। নড়িয়া উপজেলার বাসিন্দারা আবারও চেয়ারম্যান হিসেবে একেএম ইসমাইল হককে বেছে নিয়েছেন। 

বুধবার (৮ মে) রাতে ভোটগণনা শেষে এই দুই উপজেলার বেসরকারি ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আবদুল মান্নান। 

শরীয়তপুর জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ভেদরগঞ্জ উপজেলায় মোট ভোটার ছিলেন ২ লাখ ৩৩ হাজার ৭৩ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে চার জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৮০টি কেন্দ্রর ৬৩৯ টি কক্ষে ভোটগ্রহণ করা হয়। ভোটগণনা শেষে দেখা যায়, ‘আনারস’ প্রতীকের প্রার্থী ওয়াছেল কবির ৬০ হাজার ৩১২ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ‘মোটরসাইকেল’ প্রতীকের প্রার্থী হুমায়ুন কবির পেয়েছেন ৪২ হাজার ৫২৫ ভোট। 

নড়িয়া উপজেলায় মোট ভোটার ছিল ২ লাখ ২২ হাজার ২১২ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে দুই জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ৭৬টি কেন্দ্রর ৬৭০টি কক্ষে ভোটগ্রহণ হয়। নির্বাচনে ‘মোটরসাইকেল’ প্রতীকের প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক ৩০ হাজার ২২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ‘ঘোড়া’ প্রতীকের মামুন হোসেন মোস্তফা পেয়েছেন ২০ হাজার ৫২৭ ভোট। অপর প্রার্থী মো. আলাউদ্দিন বেপারী পেয়েছেন ২২৮৩ ভোট।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আবদুল মান্নান বলেন, শরীয়তপুরে ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে হয়েছে। নির্বাচনে কোনো  অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটারদের উপস্থিতি ছিল সন্তোষজনক।