মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং

নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা

নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা

ফরিদপুর জেলার সদর উপজেলায় ৫ টি গোডাউনে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে ৮৫০ কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ ও ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (১৬ মার্চ) পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয় ও র‌্যাব-৮ এর উদ্যোগে ফরিদপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ বায়েজিদুর রহমান এর নেতৃত্বে ফরিদপুর জেলার সদর উপজেলায় হারুকান্দি নামক এলাকায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন ব্যাগের বিরুদ্ধে এ মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এ সময় ৫ টি গোডাউনে অভিযান চালিয়ে মোট ৮৫০ কেজি পলিথিন ব্যাগ জব্দ ও ৮০ হাজার টাকা জরিমানা ধার্য পূর্বক আদায় করা হয়। মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী সাইফুদ্দীন।

মোবাইল কোর্টে আরো উপস্থিত ছিলেন র‌্যাব-৮ বাহিনীর সদস্যবৃন্দ। মোবাইল কোর্টে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয়ের দায়ে ফরিদপুর সদর উপজেলার হারুকান্দি স্থানীয় গোডাউনে (স্বত্বাধিকারী: মোঃ সাকিল) ৩০ হাজার টাকা জরিমানা ও ১৯০ কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ, স্থানীয় গোডাউন (স্বত্বাধিকারী: জেসমিন) কে ২০ হাজার টাকা জরিমানা ও ১৫০ কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ, স্থানীয় গোডাউন (স্বত্বাধিকারী: মোঃ সাইফুল ইসলাম) কে ২০ হাজার টাকা জরিমানা ৪০ কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ, স্থানীয় গোডাউন (স্বত্বাধিকারী: মোঃ ইব্রাহিম শেখ) কে ১০ হাজার টাকা জরিমান ও ২০ কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ এবং স্থানীয় গোডাউন (স্বত্বাধিকারী: (খুজে পাওয়া যায়নি)) থেকে ৪৫০ কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং মজুদ, ক্রয়/বিক্রয় ও ব্যবহার না করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

পরিবেশ অধিদপ্তর, ফরিদপুরের উপপরিচালক এ, এইচ, এম, রাসেদ জানান, ভবিষ্যতেও এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।