সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং, ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং

ঘাতক বাস কেড়ে নিল সংগঠক নাজিম উদ্দিনের প্রাণ

ঘাতক বাস কেড়ে নিল সংগঠক নাজিম উদ্দিনের প্রাণ

রাজধানীর যাত্রাবাড়ি শনির আখড়ায় মেয়র হানিফ ফ্লাইওভার ব্রিজের উপরে বাসের ধাক্কায় দৈনিক ঢাকা ট্রিবিউন প্রত্রিকার বিজ্ঞাপন বিভাগের কর্মকর্তা ও ঢাকাস্থ লালমোহন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো: নাজিম উদ্দিন (৩৮) নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৭ মে) সকাল পৌনে ১০টার দিকে এ ঘটনা ঘটে।
গুরুতর আহত অবস্থায় নাজিম উদ্দিনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে সকাল সাড়ে ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নাজিম উদ্দিনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা এক পথচারী মো. রাসেল বলেন, যাত্রাবাড়ী শনির আখড়া থেকে মেয়র হানিফ ফ্লাইওভার ব্রিজের উপর দিয়ে মোটরসাইকেল চালিয়ে গুলিস্তানের দিকে যাচ্ছিলেন নাজিম উদ্দিন। তার পাশে আমার মোটরসাইকেলও ছিল। তার পেছনে মনজিল পরিবহনের একটি বাস ছিল।
তিনি জানান, ফ্লাইওভারের উপরে এক লেনের রাস্তা হলেও ওই বাসটি এপাশ-ওপাশ করে সামনের মোটরসাইকেলটিকে ওভারটেক করতে চেষ্টা করছিল। এক পর্যায় মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়, এতে চালক পড়ে গিয়ে গুরুতর আহত হন।
তিনি বলেন, ঘটনাস্থল থেকে সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
দুই কণ্যা সন্তানের জনক নিহত নাজিম উদ্দিনের গ্রামের বাড়ি ভোলা জেলার লালমোহন উপজেলায়। তিনি ঢাকার শ্যামপুরে থাকতেন। সকালে অফিসের কাজে বের হয়েছিলেন তিনি।
যাত্রাবাড়ী থানার বরাত দিয়ে ঢামেকের ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, এ ঘটনায় মনজিল পরিবহনের বাসটিকে আটক করেছে পুলিশ।
নিহতের মরদেহ ময়নাতদন্ত শেষে বিকাল সোয়া চারটায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। ঢাকা থেকে গ্রামের বাড়িতে নিয়ে শুক্রবার পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
তার মৃত্যুতে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বার্তায় নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, নাজিম উদ্দিন- লালমোহন ফাউন্ডেশন, ঢাকা এর সফল সাধারণ সম্পাদক, অত্যন্ত মেধাবী, পরিশ্রমী ও দক্ষ সংগঠক ছিলেন। একজন দক্ষ সংগঠক হিসেবে প্রতিটি গুনাবলি তাহার মধ্যে বিদ্যমান ছিল। অত্যন্ত মিষ্টভাষী ও সদালাপী একজন মানুষ ছিলেন তিনি। সংসদ সদস্য, শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে মহান আল্লাহ্ তায়ালার কাছে মরহুমের জন্য জান্নাতুল ফেরদাউস কামনা করেন।