Tuesday 19th March 2024
Tuesday 19th March 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে নারীদের জন্য দু-সপ্তাহের ব্লক বাটিক প্রশিক্ষণ

স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে নারীদের জন্য দু-সপ্তাহের ব্লক বাটিক প্রশিক্ষণ

আর্থ-সামাজিক স্বনির্ভরতার লক্ষ্যে বরিশাল নারী ঐক্য পরিষদ, বরিশাল নগরীর জগদীশ সারস্বত গালর্স স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে ১৪ দিন ব্যাপী ব্লক বাটিক প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

মঙ্গলবার এ প্রশিক্ষণ কোর্র্সের উদ্বোধন করেন সমাজসেবা অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের পরিচালক স্বপন কুমার মুখার্জি । এতে স্বাগত: বক্তব্য দেন কোর্স পরিচালনা কমিটির আহব্বায়ক তানিমা রহমান খান।
বেগম ফয়জুন নাহার শেলীর ( সভাপতি নারী ঐক্য পরিষদ, বরিশাল শাখা) সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারী পরিষদ বরিশাল শাখার কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ।

প্রশিক্ষণের প্রধান অতিথি তার উদ্বোধনী বক্তব্যে পরিষদের এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, বর্তমান সরকার নারীর আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক জোর দিয়েছেন এবং এই লক্ষ্যে বিভিন্ন কর্মমুখী পরিকল্পনা গ্রহণ করেছেন। আমরা বিশ্বাস করি দেশে জনগোষ্ঠীর অর্ধেক নারী । তাই এই নারী আর্থ-সামাজিকভাবে স্বনির্র্ভর হলে নিজের পাশাপাশি দেশের আর্থ-সামাজিক কাঠামোতেও ব্যাপক পরিবর্তন আসবে এবং মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার পথে দেশ আরেক ধাপ এগিয়ে যাবে।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন জেসমিন নাহার, সাধারণ সম্পাদক, নারী ঐক্য পরিষদ, বরিশাল শাখা।