Sunday 26th May 2024
Sunday 26th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ঢাকায় ফেনীর সাংবাদিক মিন্টুর পাশে বিএমএসএফ নেতৃবৃন্দ

ঢাকায় ফেনীর সাংবাদিক মিন্টুর পাশে বিএমএসএফ নেতৃবৃন্দ

দৈনিক আমাদের সময় পত্রিকার ফেনীর পরশুরাম প্রতিনিধি ও স্থানীয় প্রেসক্লাবের সভাপতি আবু ইউসুফ মিন্টু সন্ত্রাসী হামলায় আহত হয়ে ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে চিকিৎসা নিতে আসলে মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম’র কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ তাকে দেখতে হাসপাতালে যান। রাজধানীর আগাঁরগায়ের এই হাসপাতালে মিন্টুর পাশে বিএমএসএফ’র কেন্দ্রীয় সাধারন সম্পাদক আহমেদ আবু জাফর, আইন উপদেষ্টা এডভোকেট কাওসার হোসাইন, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ ও মিজানুর রহমান মিলন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য কবির নেওয়াজ, ঢাকা জেলার সদস্য আজিজুল হক প্রমুখ নেতৃবৃন্দ তার চিকিৎসা ও সার্বিক খোঁজ খবর নেন।
এ সময় বিএমএসএফ’র পক্ষ থেকে নির্যাতিত সাংবাদিক মিন্টুকে চিকিৎসা ও আইনি সহায়তার আশ্বাস প্রদান করা হয়। উপস্থিত সাংবাদিক নেতৃবৃন্দের নিকট মিন্টু তার ওপর সন্ত্রাসি হামলার চিত্র তুলে ধরে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে বলেন, তাকে বিভিন্ন মহল থেকে চাপ দেয়া হচ্ছে। থানায় দায়েরকৃত মামলা তুলে নিতেও নানা ধরনের তদবির করা হচ্ছে। মিন্টু এলাকায় সাংবাদিকতা পেশার সাথে যুক্ত থেকে সরকারের নিকট নিজের এবং পরিবার-পরিবার পরিজনের নিরাপত্তারও দাবি করেন।
উল্লেখ্য, গত ৩ আগষ্ট ফেনীর পরশুরামে ত্রাণ বিতরণের সংবাদ কাভারেজের জন্য অনুষ্ঠানস্থলে যান। ওই অনুষ্ঠানে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামিম ও এমপি মতিয়া চৌধুরী উপস্থিত ছিলেন। এ সময় ৪/৫জন সন্ত্রাসি তার ওপর হামলা চালায়। এ সময় তিনি মাটিতে লুটিয়ে পড়লে তাকে পায়ের তলায় পিস্ট করে বেশ ক’জন। স্থানীয়রা তাকে উদ্বার করে প্রথম পরশুরাম স্বাস্থ্য কেন্দ্রে এবং পরে অবস্থার অবনতি ঘটলে ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে পাঠানো হয়। সেখানকার চিকিৎসকরা তাকে মাথার চিকিৎসার জন্য ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে পাঠান। বর্তমানে তার শারিরীক অবস্থা কিছুটা উন্নতির দিকে। তিনি তার সুস্থ্যতার জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন।
এদিকে ঘটনার ৪ দিন অতিবাহিত হওয়ার পর ৬ আগষ্ট সকালে ৪/৫ জন অজ্ঞাত আসামির বিরুদ্ধে পুলিশ মামলা এজাহার গ্রহন করেছেন।